advertisement
আপনি দেখছেন

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষকে যাদু দেখিয়েছেন। পাবনার রূপপুরে গত পরশু যে কাণ্ড হয়েছে, সেটা অনেকেই জানে না। পারমাণবিক যুগে প্রবেশ করেছি আমরা। ফরিদপুরের মুন্সিবাজারে নারী উন্নয়ন ফোরাম আয়োজিত কম্পিউটার প্রশিক্ষণ উদ্বোধন ও প্রশিক্ষণ সমাপ্তকারীদের মধ্যে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে আজ বুধবার, ১৩ অক্টোবর, এসব কথা বলেন তিনি।

ma mannan planning ministerঅনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, আমাদের অনেকের মাথায়ই আসছে না যে, পাবনার রূপপুরে কী যাদু দেখিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশকে এর আগেও অনেক যাদু দেখিয়েছেন শেখ হাসিনা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন দেশের প্রথম যাদুকর। তিনি আমাদের স্বাধীনতা দিয়ে যাদু দেখিয়েছেন। এখন তার কন্যা একের পর এক যাদু দেখাচ্ছেন।

এম এ মান্নান বলেন, আমাদের কাছে বর্তমানে টাকার কোনো অভাব নেই। আমাদের প্রচুর আয় হচ্ছে। বরং টাকা খরচ করার মতো জায়গা পাচ্ছি না আমরা। তবে তার মানে এই নয় যে, টাকা আছে বলেই ইচ্ছা মতো খরচ করবেন, সেটা কোনোভাবেই করা যাবে না। সব খরচের হিসাব রাখতে হবে। প্রয়োজনের বাইরে এক টাকাও খরচ করা যাবে না।

ruppur nuclear plant reactorসম্প্রতি রূপপুর পারমাণবিক কেন্দ্রে চুল্লি স্থাপন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, আমরা স্বাধীন জাতি। আমরা কারো গোলাম হব না। ব্রিটিশ, ভারত, পাকিস্তান, জাপান কিংবা সৌদি আরব কারো গোলাম হব না। তবে আমরা যখন উন্নয়নের মহাশিখরে উঠতে থাকি ঠিক তখনই একটি গোষ্ঠী আমাদের উন্নয়নের বিরোধিতা করতে থাকে। কারণ দেশের উন্নয়নকে বিশ্বাস করে না তারা।