advertisement
আপনি দেখছেন

মন্দিরে পবিত্র কুরআন অবমাননার ঘটনায় উত্তেজনা ছড়িয়ে পড়ার প্রেক্ষাপটে কুমিল্লা জেলা শহরে বিজিবি মোতায়েন করা হয়েছে। আজ বুধবার দুপুরের দিকে চার প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে বলে জানা গেছে। এদিকে বিষয়টি দৃষ্টিগোচর হয়েছে জানিয়ে ঘটনা খতিয়ে দেখার নির্দেশ দিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

comilla bgb deployedকুমিল্লায় বিজিবি মোতায়েন, ফাইল ছবি

আজ বুধবার সকালে সামাজিক যোগাযোগ মাধ্যমে খবর ছড়িয়ে পড়ে যে, কুমিল্লার একটি মন্দিরে মূর্তির পায়ের নিচে পবিত্র কুরআন শরিফ রেখে অবমাননা করা হয়। পরে এ নিয়ে স্থানীয়দের মধ্যে উত্তেজনাকর পরিস্থিতি তৈরি দেয়। স্থানীয় প্রশাসন ও পুলিশ পরিস্থিতি শান্ত করতে সংঘর্ষের ঘটনা ঘটে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এক পর্যায়ে দুপুরের দিকে বর্ডার গার্ড বাংলাদেশের, বিজিবি, সদস্যদের মোতায়েন করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন বিজিবির কুমিল্লা ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফজলে রাব্বি। গণমাধ্যমকে তিনি জানান, কুমিল্লায় যাতে কোনো ধরনের বিশৃঙ্খলা ছড়িয়ে পড়তে না পারে সেজন্য দুপুরে ৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

comilla bgb deployed clashকুমিল্লায় কুরআন অবমাননার ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষ

এদিকে, সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রণালয় থেকে এক ঘোষণায় জানানো হয়েছে, সর্বসাধারনের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, কুমিল্লায় পবিত্র কুরআন অবমাননা সংক্রান্ত খবর আমাদের দৃষ্টিগোচর হয়েছে। খবরটি খতিয়ে দেখার জন্য ইতোমধ্যে আমরা স্থানীয় প্রশাসনকে নির্দেশ প্রদান করেছি।

এতে আরও বলা হয়, ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করার উদ্দেশ্যে যে কেউ এ ঘটনার সাথে জড়িত থাকুক না কেন, তাদেরকে অবশ্যই আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হবে। তবে এই ঘটনাকে কেন্দ্র করে কেউ আইন হাতে তুলে নেবেন না। সকলকে ধর্মীয় সম্প্রীতি ও শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য অনুরোধও করা হয়।