advertisement
আপনি দেখছেন

কুমিল্লাসহ দেশের ১০-১২ জায়গায় মন্দির ও হিন্দুবাড়িতে হামলা চালিয়েছে অশুভ অপশক্তি ও উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠী। আসন্ন জাতীয় নির্বাচনকে সামনে রেখে এসব হামলার ঘটনা ঘটেছে। তবে শেখ হাসিনার সরকার কোনো অপশক্তিকে মাথা তুলতে দেবে না। আজ বৃহস্পতিবার রাজধানীর রামকৃষ্ণ মিশন পূজামণ্ডপ পরিদর্শন শেষে এসব কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

obaidul quader 2020ওবায়দুল কাদের, ফাইল ছবি

গুজবে কান না দিতে সবার প্রতি আহ্বান জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, গুজব সৃষ্টি করে সামাজিক মাধ্যমে অপপ্রচার চলছে। এসব বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে। কেউ গুজবে কান দিবেন না।

সারাদেশের পূজামণ্ডপে শান্তিপূর্ণভাবে পূজা উদ্‌যাপিত হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, দেশের উন্নয়ন ও সাম্প্রদায়িক সম্প্রীতিতে যাদের গাত্রদাহ, তারা দেশকে পিছিয়ে দেয়ার নানা অপকৌশল নিয়েছে। এর অংশ হিসেবে হিন্দু–মুসলমান বৈরিতা সৃষ্টি করতে চায় তারা, আমাদের ঐক্য সুদৃঢ় রাখতে হবে।

সাম্প্রদায়িক অপশক্তির উস্কানির তৎপরতা ও ষড়যন্ত্রের দূরভিসন্ধিমূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার পরেও এদের মোকাবেলায় সবাই সতর্ক অবস্থানে থাকবে, বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

দেশের শান্তি নষ্ট করতে উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠী পাঁয়তারা চালাচ্ছে অভিযোগ করে তিনি আশঙ্কা প্রকাশ করেন, হিন্দুদের পূজার বিসর্জনের পরেও হামলার রেশ থাকতে পারে। বিষয়টি মাথায় রেখে সতর্ক পাহারায় থাকব আমরা।