advertisement
আপনি দেখছেন

দেশীয় ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি পরিচালনায় ৫ সদস্যের কমিটি গঠন করে দিয়েছেন হাইকোর্ট। কমিটির প্রধান করা হয়েছে আপিল বিভাগের সাবেক বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিককে। বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের হাইকোর্ট বেঞ্চ আজ সোমবার, ১৮ অক্টোবর, এ আদেশ দেন।

evaly bdইভ্যালি পরিচালনায় কমিটি, প্রধান বিচারপতি মানিক

কমিটির অন্য সদস্যরা হলেন— চার্টার্ড অ্যাকাউন্টেন্ট ফখরুদ্দিন আহম্মেদ, আইনজীবী ব্যারিস্টার খান মোহাম্মদ শামীম আজিজ, সাবেক সচিব মোহাম্মদ রেজাউল আহসান ও মাহবুবুল করিম। এর আগে গত ১২ অক্টোবর ইভ্যালি পরিচালনার জন্য কমিটি করে দেওয়ার কথা বলেন বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের হাইকোর্ট বেঞ্চ। গত বুধবার এ বিষয়ে হাইকোর্টের আদেশ দেওয়ার কথা ছিল। পরে আদেশের দিন পেছানো হয়।

অপরদিকে, দেশীয় ই-কমার্স প্রতিষ্ঠানটির সব নথি হাইকোর্টে জমা দেওয়া হয়েছে। জয়েন্ট স্টক কোম্পানির রেজিস্ট্রার গত ১১ অক্টোবর বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের হাইকোর্ট বেঞ্চে এসব নথি দাখিল করেন। তার আগে গত ৩০ সেপ্টেম্বর ইভ্যালির সব নথি তলব করেন হাইকোর্ট। জয়েন্ট স্টক কোম্পানির রেজিস্ট্রারকে ১১ অক্টোবরের মধ্যে আদালতে সব নথি দাখিল করতে বলা হয়।

justice shamsuddin manikসাবেক বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিক, ফাইল ছবি

বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের হাইকোর্ট বেঞ্চ ইভ্যালির সম্পত্তিতে নিষেধাজ্ঞার আদেশের ধারাবাহিকতায় ওই আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী সৈয়দ মাহসিব হোসাইন।

তার আগে হাইকোর্ট গত ২২ সেপ্টেম্বর ইভ্যালির স্থাবর-অস্থাবর সম্পত্তি বিক্রি ও হস্তান্তরে নিষেধাজ্ঞা দেন। একই সঙ্গে ইভ্যালিকে কেন অবসায়ন করা হবে না তা জানতে চেয়েছেন আদালত। এ জন্য একটি নোটিশও ইস্যু করা হয়েছে। বিবাদীদের ৩০ সেপ্টেম্বরের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়। ইভ্যালির একজন গ্রাহকের আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেন আদালত।