advertisement
আপনি দেখছেন

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বা বিএসএফের গুলিতে এক বাংলাদেশি যুবক নিহতের অভিযোগ উঠেছে। রাজশাহীর পবা উপজেলার চর মাঝাড়দিয়াড়ের হারু মণ্ডলপাড়া সংলগ্ন সীমান্তে আজ বুধবার, ২৭ অক্টোবর, সকালে এ ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে দুপুরের দিকে যুবকের মরদেহ উদ্ধার করেছে।

border bsf bangladeshi youth lost liveবিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত, ফাইল ছবি

জানা যায়, আনুমানিক ২৫ বছর বয়সী ওই যুবকের নাম মো. মিঠুন। তিনি ওই এলাকার মনজুর হোসেনের ছেলে। মিঠুন পেশায় একজন কৃষক। তবে তিনি চরে মোটরসাইকেলের রাইডার হিসেবেও কাজ করতেন। এলাকার লোকজন ধারণা করছেন, তিনি বিএসএফের গুলিতে মারা গিয়ে থাকতে পারেন।

গণমাধ্যমকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন পবা উপজেলার হরিপুর ইউনিয়ন পরিষদের, ইউপি, চেয়ারম্যান বজলে রেজবী আল হাসান মুঞ্জিল। তবে বর্ডার গার্ড বাংলাদেশের, বিজিবি, রাজশাহীর-১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাব্বির আহমেদ বলছেন, ওই যুবক বিএসএফের গুলিতে মারা গেছেন কি না, সেটা নিশ্চিত না হয়ে বলা যাচ্ছে না।

damkura thana rajshahiরাজশাহী নগরীরর দামকুড়া থানা

তিনি জানান, মিঠুনের মরদেহ পাওয়া গেছে ভারতীয় সীমান্ত থেকে প্রায় ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে। খবর দিলে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করেছে। এ নিয়ে পুলিশ আইনি ব্যবস্থাও নিচ্ছে বলে জানান বিজিবির এই কর্মকর্তা।

এ বিষয়ে রাজশাহী নগরীর দামকুড়া থানার উপ-পরিদর্শক, এসআই, জাহিদ হাসান বলেন, সুরতহাল প্রতিবেদন প্রস্তুতের পর ওই যুবকের মরদেহ উদ্ধার করা হয়েছে। তার মরদেহ ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ, রামেক, হাসপাতালের মর্গে নেওয়ার কথা জানিয়ে তিনি বলেন, এ ঘটনায় পুলিশ আইনি ব্যবস্থা নিচ্ছে।