advertisement
আপনি দেখছেন

সংস্কার কাজের জন্য আরও ৩ মাস অর্থাৎ আগামী বছরের, ২০২২ সাল, ১১ মার্চ থেকে ১০ জুন পর্যন্ত প্রতিদিন ৮ ঘণ্টা অর্থাৎ সন্ধ্যা ৬টা থেকে রাত ২টা পর্যন্ত ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে বন্ধ থাকবে। এ সময়ে কোনো ফ্লাইট উঠানামা করবে না।

hazrat sahjalal internation airportহযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, ফাইল ছবি

আজ সোমবার, ২২ নভেম্বর, বিমানবন্দরের আন্তর্জাতিক নোটাম অফিসের এক আদেশে এ সিদ্ধান্ত জানানো হয়। এর আগে গত ১০ নভেম্বর বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, চলতি বছরের ১০ ডিসেম্বর থেকে পরবর্তী বছরের ১১ মার্চ পর্যন্ত রাত ১২টা থেকে সকাল ৮টা পর্যন্ত প্রতিদিন ৮ ঘণ্টা বন্ধ থাকবে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে। এ সময়ে কোনো ফ্লাইট উঠানামা করবে না।

বিমানবন্দর সূত্রে জানা যায়, বিমানবন্দরের থার্ড টার্মিনালের নির্মাণ কাজের সুবিধার জন্য বানানো হচ্ছে নতুন হাইস্পিড কানেকটিং ট্যাক্সিওয়ে। আর এই ট্যাক্সিওয়ে তৈরির কাজ চলবে রাতে। সে কারণেই মূলত রাতে বন্ধ থাকবে রানওয়ে।

civil aviation of bangladesh flightবেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ

এ বিষয়ে বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ, বেবিচক, বলছে, প্রতিদিন ৮ ঘণ্টা করে রানওয়ে বন্ধ থাকলেও সেটা বিমানবন্দরের স্বাভাবিক কর্মকাণ্ডে কোনো প্রভাব ফেলবে না। এ সময় যদি জরুরি অবতরণের প্রয়োজন দেখা দেয়, তাহলে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর ব্যবহার করা যাবে।