advertisement
আপনি দেখছেন

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং তাকে বিদেশে গিয়ে উন্নত চিকিৎসার সুযোগ দেওয়ার দাবিতে আন্দোলন করছে দলটি। ইতোমধ্যে দলটির বর্তমান সংসদ সদস্যরা, এমপি, জাতীয় সংসদ ভবনের সামনে কর্মসূচি পালন করেছেন। এবার কর্মসূচি দিয়েছেন বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্যরা।

khaleda zia bnp chief 3বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, ফাইল ছবি

জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক আজ সোমবার, ২২ নভেম্বর, সন্ধ্যায় এ কর্মসূচির কথা জানিয়েছেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি এবং বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে আগামী ২৬ নভেম্বর শুক্রবার সকাল ১০টায় বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্যদের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জয়নুল আবদিন ফারুক বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্যদের যথাসময়ে মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণের জন্য জাতীয় প্রেসক্লাবের সামনে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন। বিএনপি নেত্রীর মুক্তি ইস্যুতে এই প্রথম দলটি সমর্থিত সাবেক সংসদ সদস্যদের ব্যানারে পৃথক কোনো কর্মসূচি ঘোষণা করা হল।

joinul abedin faruque bnpসাবেক চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক, ফাইল ছবি

এর আগে গত রোববার, ২১ নভেম্বর, খালেদা জিয়ার মুক্তি ও তাকে বিদেশে নিয়ে উন্নত চিকিৎসার দাবিতে জাতীয় সংসদ ভবনের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেন বিএনপি সমর্থিত বর্তমান সংসদ সদস্যরা। ওই কর্মসূচি থেকে খালেদা জিয়ার মুক্তি না হলে সংসদ থেকে পদত্যাগের ইঙ্গিত দেন তারা।