advertisement
আপনি পড়ছেন

সম্প্রতি আলোচিত সাময়িক বরখাস্ত হওয়া গাজীপুর সিটি করপোরেশনের, গাসিক, মেয়র অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা করা হয়েছে। বঙ্গবন্ধু ও স্বাধীনতার ইতিহাস নিয়ে কটূক্তি করার অভিযোগে এই মামলা করেছেন স্থানীয় এক ব্যক্তি।

gazipur city mayor jahangir alamঅ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম, ফাইল ছবি

জানা যায়, রোববার, ২৮ নভেম্বর, গাজীপুরের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করা হয়। মামলাটি করেছেন আন্তর্জাতিক ভাষা আন্দোলন পরিষদের চেয়ারম্যান মো. আতিকুর রহমান ওরফে শাহ সুলতান আতিক। বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট নূরনবী সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বাদী মামলায় অভিযোগ করেন, একজন মেয়র হয়েও আইনের প্রতি শ্রদ্ধাশীল নন অভিযুক্ত মো. জাহাঙ্গীর আলম। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও স্বাধীনতার ইতিহাস নিয়ে চলতি বছরের গত ১৩ সেপ্টেম্বর বিকেলে কটূক্তি করেছেন তিনি, যা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

gazipur district court

অভিযোগে আরো উল্লেখ করা হয়, অভিযুক্তের বক্তব্যে সমগ্র বাংলাদেশ এবং বাঙালি জাতির সুনাম ক্ষুন্ন হয়েছে। একই সঙ্গে আন্তর্জাতিক অঙ্গনেও বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট হয়েছে। এতে ১০০ কোটি টাকার মানহানি হয়েছে বলেও উল্লেখ করা হয়েছে।

এদিকে, মামলা গ্রহণ করে আগামী ৩০ জানুয়ারির মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করার জন্য গাজীপুর মেট্রোপলিটনের গাছা থানা পুলিশকে নির্দেশ দিয়েছেন আদালত।