advertisement
আপনি পড়ছেন

সম্প্রতি বরখাস্ত হওয়া গাজীপুর সিটি করপোরেশনেরের মেয়র অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে এবার ডিজিটাল নিরাপত্তা তথা আইসিটি আইনে মামলা দায়ের করা হয়েছে। আজ সোমবার (২৯ নভেম্বর) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালতে মামলাটি দায়ের করেন আইনজীবী ওমর ফারুক আসিফ।

gazipur city mayor jahangir alamজাহাঙ্গীর আলম

এর আগে গতকাল রোববার দল এবং মেয়র পদ থেকে বরখাস্ত হওয়া জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা করা হয়েছে। বঙ্গবন্ধু ও স্বাধীনতার ইতিহাস নিয়ে কটূক্তি করার অভিযোগে ওই মামলা করেছেন আন্তর্জাতিক ভাষা আন্দোলন পরিষদের চেয়ারম্যান মো. আতিকুর রহমান ওরফে শাহ সুলতান আতিক।

প্রসঙ্গত, গত সেপ্টেম্বরে জাহাঙ্গীর আলমের একটি কথোপকথনের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়। তাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, স্বাধীনতা যুদ্ধ এবং গাজীপুরের গুরুত্বপূর্ণ নেতাদের নিয়ে বিতর্কিত মন্তব্য করার অভিযোগ ওঠে। এরপর জাহাঙ্গীর আলমের বহিষ্কার দাবিতে সোচ্চার হন আওয়ামী লীগের একাংশের নেতারা।

গত ১৯ নভেম্বর আওয়ামী লীগের কার্যনির্বাহী সভায় জাহাঙ্গীর আলমকে দলটির সকল পদ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়। নানা আলোচনা আর আইনি ব্যাখ্যার পর গাজীপুর সিটি করপোরেশন, গাসিকের মেয়র পদ থেকেও বরখাস্ত করা হয়েছে তাকে।