advertisement
আপনি পড়ছেন

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বিদেশে পাঠাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘বোন’ সম্বোধন করে অনুরোধ জানিয়েছেন বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী। আজ শুক্রবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক অনুষ্ঠানে এই আহ্বান জানান তিনি।

khaleda zia abdul quader siddiquiখালেদা জিয়া ও কাদের সিদ্দিকী, ফাইল ছবি

গণফোরামের ষষ্ঠ কাউন্সিলে যোগ দিয়ে কাদের সিদ্দিকী বলেন, খালেদা জিয়ার প্রতি মানবতা দেখিয়েছেন, আরেকটু দেখান। বঙ্গবন্ধুরপ্রেমিক হিসেবে তার মেয়েকে গালি দিতে পারি না। খালেদা জিয়াকে নিয়ে তার সংবাদ সম্মেলনের বক্তব্য সমর্থন করি। সেটি আবেগের বশবর্তী হয়ে বলেছেন, সংবিধান অনুযায়ী বলতে পারেন না।

দেশের বর্তমান অবস্থার জন্য বিএনপিকে দায়ী করে তিনি বলেন, বড় বিরোধী রাজনৈতিক দল হয়েও তারা আন্দোলনে নামে না। তেল ও জিনিসপত্রের দাম বাড়লেও তারা আন্দোলন করে না, ধর্ষকের শাস্তির দাবিতেও রাস্তায় নামে না।

abdul quader siddiqui gonoforumঅনুষ্ঠানে কাদের সিদ্দিকী

জামায়াতে ইসলামির ওপর বিএনপি ‘ভর করেছে’ উল্লেখ করে কাদের সিদ্দিকী বলেন, প্রোগ্রামে জামায়াত লোকজন আনবে মনে করেছে বিএনপি, আর জামায়াত চিন্তা করেছে বিএনপি লোকজন আনবে। বিএনপিতে জামায়াত থাকলে আমি নেই। জ্ঞান থাকলে বেহেশতেও তাদের সঙ্গে যাব না।

জামায়াতের সঙ্গে আপোষ হবে না মন্তব্য করে তিনি আরো বলেন, নিজেদের ভুল স্বীকার করলে বিষয়টি ভেবে দেখব। তাছাড়া বিএনপিকে দেখে নয়, ড. কামাল হোসেনকে দেখে ঐক্যফ্রন্টে যুক্ত হয়েছিলাম।

‘লিভার সিরোসিসে’ ভোগা খালেদা জিয়াকে গত ১৩ নভেম্বর সিসিইউতে নেয়ার পর মাসের শেষ দিকে এসে তিনি ‘জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে’ রয়েছেন বলে জানানো হয়। ফলে তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেয়ার দাবিতে দল ও পরিবারের পক্ষ থেকে সরকার এবং রাষ্ট্রপতির প্রতি আহ্বান জানানো হয়। তাতেও সাড়া না পেয়ে একই দাবিতে কর্মসূচি নিয়ে মাঠে নেমেছে বিএনপি।