advertisement
আপনি পড়ছেন

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ‘তিলে তিলে হত্যার ষড়যন্ত্র চলছে’ বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। লিভার সিরোসিসে আক্রান্ত হওয়ায় তার রক্তক্ষরণ হচ্ছে, যা চলতে থাকলে বাঁচবেন না বলেও মন্তব্য করেন তিনি। আজ শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক সমাবেশ এমন শঙ্কার কথা জানান বিএনপি মহাসচিব।

mirza fakhrul krishokdolসমাবেশে মির্জা ফখরুল ইসলাম আলমগীর

সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার ব্যবস্থা নেয়ার দাবিতে জাতীয়তাবাদী কৃষক দল এই কর্মসূচি পালন করে। এতে মির্জা ফখরুল বলেন, মিথ্যা মামলায় সাজা দিয়ে তাকে অত্যন্ত সচেতনভাবে তিলে তিলে হত্যা করা হচ্ছে, এটা পৃথিবীর সব দেশ জানে। দেশের বিভিন্ন রাজনৈতিক দল, সংগঠন, বুদ্ধিজীবীরা তাকে বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দেয়ার কথা বললেও দিচ্ছে না সরকার।

এসব করে মোটেও লাভ হবে না উল্লেখ করে তিনি বলেন, জনগণ জাগতে শুরু করেছে, তারা জেগে উঠবে টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত। পদ্মা-মেঘনা-যমুনার অববাহিকায় সৃষ্টি হবে উত্তাল তরঙ্গ, যা তাদের তখতে তাউস ভেঙে চুরমার করে দেবে। এ জন্য জেগে উঠতে হবে এখনই, নেত্রীকে মুক্ত করতে হবে।

khaleda zia in hospital 10হাসপাতালে খালেদা জিয়া, ফাইল ছবি

দুরাত্মা, দুঃশাসন পরাজিত করে ন্যায়-সত্য-মুক্ত-সুন্দর গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠায় নেতাকর্মীদের আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, মুক্ত রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হবে। রাষ্ট্রনায়ক তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হবে। গোটা বাংলাদেশে আমাদের ছড়িয়ে পড়তে হবে, সবাইকে ঘর থেকে বের করে আনুন। দেশের অস্তিত্বের জন্য, আত্মার জন্য সবাই রাজপথে দাঁড়াক। সবাই একসঙ্গে মিলে নেত্রীকে চিকিৎসার জন্য বিদেশে পাঠাই, গণতন্ত্রকে মুক্ত করি।

কৃষক দলের সভাপতি হাসান জাফির তুহিনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বিএনপি নেতা শামসুজ্জামান দুদু, গৌতম চক্রবর্তী, যুবদলের সাইফুল আলম নীরব, সুলতান সালাউদ্দীন টুকু, কৃষক দলের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুল প্রমুখ।