advertisement
আপনি পড়ছেন

গত কয়েক দিনের ব্যবধানে রাজধানী ঢাকার রাস্তায় একাধিক শিক্ষার্থীর মৃত্যুর পরিপ্রেক্ষিতে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। এর মধ্যে গত কয়েক দিন ধরে রাজধানীর রামপুরা ব্রিজ এলাকায় নিরাপদ সড়কের দাবিতে অবস্থান নিয়ে আন্দোলন করছেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

student protest rampura capital homeএবার লালকার্ড প্রদশন করবেন শিক্ষার্থীরা

পূর্ব ঘোষণা অনুযায়ী শুক্রবারও, ৩ ডিসেম্বর, একই স্থানে বিক্ষোভে অংশ নেন শিক্ষার্থীরা। রামপুরা ব্রিজের পশ্চিম পাশে এদিন সকাল ১১টা থেকে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। এ সময় তারা ১১ দফা দাবি আদায়ে বিভিন্ন স্লোগান দেন।

এ সময় কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে রামপুরার ওই এলাকায় প্রচুর পুলিশ সদস্য মোতায়েন করা হয়। অন্যান্য দিনের মতো শুক্রবারও কিছু শিক্ষার্থীকে সড়কে গাড়ির লাইসেন্স পরীক্ষা ও ট্রাফিক নিয়ন্ত্রণে অংশ নিতে দেখা যায়।

student protest rampura capitalএবার লালকার্ড প্রদশন করবেন শিক্ষার্থীরা

এদিকে, আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষ থেকে সোহাগী সামিয়া জানান, শিক্ষার্থীদের এই ১১ দফা দাবির আন্দোলন চলবে। এর অংশ হিসেবে শনিবার, ৪ ডিসেম্বর, দুপুর ১২টায় রামপুরা ব্রিজের ফুটপাতে দাঁড়িয়ে কর্মসূচি পালন করবেন তারা। এ সময় ‘সড়কে দুর্নীতি ও অব্যবস্থাপনার’ বিরুদ্ধে লালকার্ড প্রদর্শন করবেন এবং ব্যঙ্গচিত্র আঁকবেন বলেও জানানো হয়।