advertisement
আপনি পড়ছেন

প্রবাসীদের উদ্দেশে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আপনারা যারা বিদেশে আছেন, তারা যেখানে আছেন সেখানেই নিরাপদে থাকুন। যারা এখন বিদেশে আছেন এই মুহূর্তে তাদের দেশে না আসাই ভালো। তারা যেন সংক্রমিত হয়ে দেশে না আসেন।

jahid malek savarসাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

সাভারের বাংলাদেশ ইনস্টিটিউট অব হেলথ ম্যানেজমেন্টের নির্মাণাধীন ভবন পরিদর্শনে এসে আজ রোববার, ৫ ডিসেম্বর, এ কথা বলেন তিনি। এ সময় অন্যদের মধ্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মাদ খুরশীদ আলম, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা প্রমুখ উপস্থিত ছিলেন।

জাহিদ মালেক বলেন, বিদেশ থেকে যারা দেশে আসবেন তাদেরও দায়িত্ব রয়েছে। কারণ নিজেদের পরিবারকে যেমন নিরাপদে রাখতে হবে, তেমনি দেশকেও সুরক্ষিত রাখতে হবে। সুতরাং যেখানে আপনারা আছেন সেখানেই নিরাপদে থাকুন।

omicron covid 19 virusকরোনার ওমিক্রন টেস্ট, ফাইল ছবি

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশে যারা ৬০ বছরের বেশি বয়সী আছেন তাদের সবাইকে বুস্টার ডোজ দেওয়া হবে। প্রধানমন্ত্রী এ ব্যাপারে অনুমোদন দিয়েছেন। ইতোমধ্যে বিশ্বের অনেক দেশেই বুস্টার ডোজ দেওয়া শুরু হয়েছে, সেটা আপনারা জানেন। বুস্টার ডোজের কার্যক্রম শুরু হয়েছে ভারতসহ পার্শ্ববর্তী কয়েকটি দেশেও। আমাদেরও টিকার কোনো অভাব নেই। সুতরাং আমরাও বুস্টার ডোজ দিতে পারব ইনশাআল্লাহ।

জাহিদ মালেক আরো বলেন, আমাদের দেশ ভালো আছে, নিরাপদে আছে। ইতোমধ্যে আমরা করোনার পরীক্ষা এবং কোয়ারেন্টাইনের ব্যবস্থা জোরদার করেছি। আপনারা দেখছেন, এখন আমরা দুই থেকে তিন জনের মৃত্যুর খবর শুনছি। এই অবস্থা অব্যাহত থাকলে বাংলাদেশে মৃত্যুর হার শূন্য হবে।