advertisement
আপনি পড়ছেন

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের জামিন বাতিল করেছেন হাইকোর্ট। দুর্নীতি দমন কমিশন, দুদকের আবেদনের প্রেক্ষিতে আজ বুধবার এই আদেশ দেওয়া হয়। একইসঙ্গে আগামী ৭ দিনের মধ্যে তাকে আত্মসমর্পণ করার নির্দেশ দেওয়া হয়েছে।

ismail hossain somrat jubo leagueইসমাইল হোসেন চৌধুরী সম্রাট

কিছুদিন আগে দুদকের মামলায় জামিন পান সম্রাট। এরপর গত ১৬ মে সেই জামিন বাতিলের আবেদন করে দুদক। আবেদনটির ওপর আজ শুনানি অনুষ্ঠিত হয়। আদালতে সম্রাটের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মনসুরুল হক চৌধুরী ও অ্যাডভোকেট এহসানুল হক সামাজী।

রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ আমিন উদ্দিন এবং ডেপুটি অ্যাটর্নি একেএম আমিন উদ্দিন মানিক। অন্যদিকে দুর্নীতি দমন কমিশনের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। শুনানি শেষে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি কাজী মো. ইজহারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চে জামিন বাতিলের আদেশ দেন।

সব মামলায় জামিন হওয়ায় গত ১১ মে বিকেলে কারাগার থেকে মুক্ত হন ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট। তিন শর্তে সম্রাটের জামিনের আদেশ দেওয়া হয়েছিল। শর্ত তিনটি ছিল- আদালতের অনুমতি ছাড়া দেশত্যাগ করা যাবে না, পাসপোর্ট জমা দিতে হবে এবং নির্ধারিত দিনে স্বাস্থ্যগত পরীক্ষার রিপোর্ট আদালতে জমা দিতে হবে।