advertisement
আপনি পড়ছেন

দীর্ঘদিনের অপেক্ষার অবসান হয়েছে আজ। বাংলাদেশের নিজস্ব অর্থায়নে তৈরি গর্বের পদ্মা সেতু উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার (২৫ জুন) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত সেতুটির দুই প্রান্তে বিভিন্ন কর্মসূচিতে যোগ দেন তিনি। এ সময় ঘটে এক ব্যতিক্রমী ঘটনা, নদীতে বেশ খানিকটা সাঁতরে প্রধানমন্ত্রীর সামনে গিয়ে তার সাথে কথা বলেন এক তরুণী।

pm young womenসাঁতরে প্রধানমন্ত্রীর সামনে চলে যান এই তরুণী

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে যে সমাবেশের আয়োজন করা হয়েছিল, অনেকটা নৌকার আদলে তার মঞ্চ স্থাপন করা হয়েছে নদীর পাড়ে, পানির ওপর। প্রটোকলের কারণে কোনো সাধারণ মানুষের পক্ষেই প্রধানমন্ত্রীর কাছে যাওয়া কিংবা তার সঙ্গে কথা বলা সম্ভব না। এটা জেনেই হয়তো ওই তরুণী সাঁতরে একেবারে মঞ্চের সামনে চলে যান।

ততক্ষণে ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু’ বলে ভাষণ শেষ করেছেন প্রধানমন্ত্রী। এ সময় মঞ্চের নিচে থাকা মেয়েটির দিকে চোখ পড়ে তার। মেয়েটি হাত নেড়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলছিলেন। প্রধানমন্ত্রীও হাত নেড়ে তার কথার জবাব দিয়েছেন। তবে দুজনের মধ্যে কী কথা হয়েছে, সেটা শোনা যায়নি। ভিডিওতে দেখা গেছে, এক পর্যায়ে প্রধানমন্ত্রী মেয়েটিকে হাতের ইশারায় পানি থেকে উঠে যেতে বলছেন।

ওই সমাবেশে বক্তব্য শেষে আনুষ্ঠানিকভাবে প্রথম যাত্রী হিসেবে টোল পরিশোধ করে পদ্মা সেতুতে উঠেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বেলা সাড়ে ১১টার দিকে মাওয়া প্রান্তের টোল বুথে ঢুকে গাড়ির কাচ নামিয়ে নিজ হাতে টোলের নির্ধারিত অর্থ পরিশোধ করেন তিনি। এরপর দুপুর ১২টার দিকে মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে সেতুর নামফলক উন্মোচন করেন প্রধানমন্ত্রী।