advertisement
আপনি দেখছেন

মালয়েশিয়ার মাসা বিশ্ববিদ্যালয়ের ‘স্টুডেন্ট রিপ্রেজেন্টিটিভ কাউন্সিল (এসআরসি)’ নির্বাচনে ভিপি পদে নির্বাচিত হয়েছেন বাংলাদেশি শিক্ষার্থী বশির ইবনে জাফর। বৃহস্পতিবার অনুষ্ঠিত নির্বাচনে সাতজন প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে ৬৮৩ ভোট পেয়ে বিজয়ী হন তিনি।

bashir vp masauniversity

জানা যায়, প্রতিবছরই দেশটির প্রধান বিশ্ববিদ্যালয়গুলোতে স্টুডেন্ট রিপ্রেজেন্টিটিভ কাউন্সিল নির্বাচনের আয়োজন করা হয়। নির্বাচিত প্রতিনিধিরা পরবর্তী এক বছরের জন্য সংগঠনের নেতৃত্ব দেন।

তবে এই নির্বাচনে স্থানীয় শিক্ষার্থীদের জন্য প্রেসিডেন্ট পদটি সংরক্ষিত করে রাখা হয়। কমিটির বাকি আটটি পদ নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন এসআরসি নির্বাচনের আয়োজন করে থাকেন। এতে বিশ্বের যেকোনো দেশের শিক্ষার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করতে পারে।

নির্বাচনে বিজয়ী হওয়ার পর বশির ইবনে জাফরকে অভিনন্দন জানিয়েছেন দেশটিতে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীরা। পাশাপাশি দেশ-বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে অনেকেই শুভেচ্ছা জানাচ্ছেন।

বশির ইবনে জাফর বিশ্ববিদ্যালয়টির প্রকৌশল বিভাগের শিক্ষার্থী। তার বাড়ি কিশোরগঞ্জ জেলার শোলাকিয়ায়। কওমি মাদরাসায় পড়াশোনার পর তিনি হেফজ মাদরাসায় ভর্তি হন। সেখান থেকে কোরআনের হাফেজ হয়ে পরবর্তীতে তেজগাঁওয়ের শহীদ মনু মিয়া উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করেন।

রাজধানীর দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাসের পর স্কলারশিপে মালয়েশিয়ায় পড়াশোনা করতে চলে যান বশির।