advertisement
আপনি দেখছেন

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীদের বেশ কয়েকটি ছাত্রাবাসে রাতের আঁধারে হামলা চালিয়েছে বাস শ্রমিকরা। গতকাল মঙ্গলবার মধ্যরাতে নগরীর রূপাতলী হাউজিং এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় ১৪-১৬ জন শিক্ষার্থী আহত হয়েছে বলে জানা গেছে।

bus workers dormitoryবিক্ষোভকারীরা একটি বাসে আগুন ধরিয়ে দিয়েছে

হামলার প্রতিবাদে রাত দেড়টায় বরিশাল-কুয়াকাটা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন ববি শিক্ষার্থীরা। এতে সড়কটিতে যান চলাচল বন্ধ হয়ে গেলে দুর্ভোগে পড়েন যাত্রীরা।

এদিকে, আজ বুধবার দুপুরেও বিক্ষোভ করা বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সামনে একটি বাসে অগুন ধরিয়ে দেয়। তবে এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

বিক্ষোভে অংশ নেয়া শিক্ষার্থীরা জানান, বিআরটিসির কাউন্টারের স্টাফদের সঙ্গে ঝামেলা হয়েছে শিক্ষার্থীদের। পরে রাত ১টায় বেশ কয়েকটি ছাত্রবাসে হামলা চালায়। এতে ইন্ধন দেন রূপাতলী বাস মালিক সমিতির এক নেতা, হামলায় অংশ নেয় স্ট্যান্ডের শ্রমিকরাও।

bus workers dormitory 1আহত শিক্ষার্থীদের কয়েকজন

এ ঘটনায় ১৬-২০ জন আহত হয়েছেন জানিয়ে শিক্ষার্থীরা জানান, আহতদের কয়েকজন হাসপাতালে চিকিৎসাধীন। তবে তাদের কারো অবস্থা গুরুতর নয়।

এ বিষয়ে ববির সহকারী প্রক্টর সুপ্রভাত হালদার বলেন, আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে আমরা কথা বলছি। বিষয়টি সমাধানের চেষ্টা চলছে।

শিক্ষার্থীদের সড়ক থেকে চলে যেতে বললেও তারা সরছে না বলে জানান কোতোয়ালি মডেল থানার পরিদর্শক আসাদুজ্জামান। বিষয়টি সমাধানে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থলে রয়েছেন বলে জানান তিনি।

sheikh mujib 2020