advertisement
আপনি দেখছেন

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগে ৫৪ হাজার ৩০৪ জনের বিপরীতে আবেদন পড়েছে ৮৭ লাখের বেশি। জারি করা তৃতীয় গণবিজ্ঞপ্তিতে শূন্য পদের বিষয় ও পদভিত্তিক এসব আবেদন করা হয়।

teacher recruitment

আজ রোববার বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) সূত্রে এ তথ্য জানা গেছে। এখন পর্যন্ত জমা পড়া আবেদন অনুযায়ী, একটি পদের বিপরীতে ১৬০ জনের বেশি প্রার্থী।

বিজ্ঞপ্তি অনুযায়ী, টাকা জমা দেয়া যাবে আগামীকাল সোমবার রাত ১২টা পর্যন্ত। ফলে আবেদনের সংখ্যা আরো বাড়বে বলে জানিয়েছে এনটিআরসিএ।

এনটিআরসিএ জানায়, http://ngi.teletalk.com.bd অথবা www.ntrca.gov.bd ওয়েবসাইটে গত ৩০ এপ্রিল রাত ১২টায় শেষ হয়েছে আবেদন ফরম পূরণ। তবে টেলিটকের মাধ্যমে ফি জমা দেয়া শেষ হবে ৩ মে রাত ১২টায়।

নিয়ম অনুযায়ী, ফরম সাবমিট করার পর প্রার্থীদের মুঠোফোনে পাঠানো হয় এসএমএস। ১০০ টাকা জমা দেয়ার পর আবেদনটি পূর্ণতা পায়।

ntrca logo

এনটিআরসিএ জানিয়েছে, করোনাকালে গত ৩০ মার্চ জারি করা তৃতীয় গণবিজ্ঞপ্তির আবেদনের সময় আর বাড়ানো হচ্ছে না। যারা এরইমধ্যে আবেদন করেছেন, তারাই এখন টাকা জমা দিতে পারবেন।

জানা গেছে, ৫৪ হাজার ৩০৪টি পদের মধ্যে স্কুল-কলেজে শূন্য পদ রয়েছে ৩১ হাজার ১০১। এর মধ্যে এমপিওভুক্ত ২৬ হাজার ৮৩৮টি।

এ ছাড়া মাদ্রাসা-কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে ২০ হাজার ৯৯৬টি শূন্য পদের মধ্যে ১৯ হাজার ১৫৪টি এমপিওভুক্ত। মোট পদের মধ্যে রিট করা এমপিও হিসেবে আবেদন করার সুযোগ পেয়েছেন ২ হাজার ২০৭ জন।