advertisement
আপনি দেখছেন

দীর্ঘদিন ধরেই চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবি জানিয়ে আসছেন একদল শিক্ষার্থী। উচ্চশিক্ষায় সেশনজটের কারণে দেশের অধিকাংশ শিক্ষার্থীর কাছেই এই দাবি যৌক্তিক। ‘মরার ওপর খাঁড়ার ঘা’-এর মতো এবার করোনার কারণে যোগ হতে যাচ্ছে আরও অন্তত দেড় বছরের জট। এ অবস্থায় ‘৩৫ প্রত্যাশীরা’ লাগাতার অবস্থানে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

35 age job

আজ মঙ্গলবার (৮ জুন) ‘বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটি’র পক্ষ থেকে এই ঘোষণা দেয়া হয়। ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন সংগঠনটির কয়েকজন নেতা। তারা বলেন, করোনাভাইরাসের কারণে আরও বিপাকে পড়েছে এ দেশের ছাত্র সমাজ। তাই আমাদের দাবি মানতেই হবে।

সংবাদ সম্মেলন থেকে আল্টিমেটাম দেয়া হয়েছে, আগামী ২০ জুনের মধ্যে চাকরির বয়স ৩৫ করার দাবি মেনে নিতে হবে। যদি তা না করা হয় তাহলে ২৫ তারিখ বিকেল ৩টা থেকে রাজধানীর শাহবাগে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করা হবে। 

সাংবাদিকদের সামনে লিখিত বক্তব্য পাঠ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জোবায়ের আহমেদ। তিনি বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ তাদের নির্বাচনী ইশতেহারে চাকরির বয়স বাড়ানোর প্রতিশ্রুতি দিয়েছে। অথচ ক্ষমতায় এসে বিষয়টা তারা বেমামুল ভুলে গেছে। এটা দুঃখজনক। বর্তমানে করোনার কারণে শিক্ষার্থীদের জীবন হুমকির মুখে। তাই আমাদের দাবি এখন আরও যৌক্তিক।