advertisement
আপনি দেখছেন

চার মাস আগে ক্যান্সার ধরা পড়ে মাওলানা নুরউদ্দিনের। এর পর থেকেই হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। ইতোমধ্যে তার অন্তঃসত্বা স্ত্রীও ভর্তি হন ওই হাসপাতালে। কিন্তু এ কেমন নিয়তি! নিজের একটি ফুটফুটে কন্যা সন্তান জন্ম নিলেও দেখা হলো মাওলানা নুরউদ্দিনের। কারণ সন্তান জন্মের মাত্র ৭ মিনিট আগে তিনিই চলে যান পরপারে।

maolana nuruddin his child italy

গত মঙ্গলবার হৃদয় বিদারক এই ঘটনাটি ঘটেছে ইতালির পর্যটননগরী ভেনিসের মেস্ত্রে হাসপাতালে। মাওলানা নুরউদ্দিন হলেন বাংলাদেশের সিলেটের বাসিন্দা। কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েশান করে ইউরোপে পাড়ি দেন তিনি। বিশিষ্ট ইসলামিক স্কলার নুরউদ্দিন ইতালির বিভিন্ন মসজিদে ইমাম এবং খতিবের দায়িত্ব পালন করেন। সর্বশেষ তিনি ভেনিস শহরের পুরাতন জামে মসজিদের ইমাম ও খতিব ছিলেন।

এদিকে, মাওলানা নুরউদ্দিনের এমন মৃত্যু ও সন্তান জন্মের বেদনাদায়ক ঘটনায় ভেনিসে প্রবাসী বাংলাদেশিদের মাঝে শোকের ছায়া নেমে আসে।

প্রবাসী বাংলাদেশি সাংবাদিক মেসবাহ উদ্দিন আলাল জানান, তিনি দীর্ঘদিন ধরে ভেনিসে পরিবার নিয়ে বসবাস করছেন। গত কয়েক মাসে আগে মরণব্যাধি ক্যান্সার ধরা পড়লে হাসপাতালে ভর্তি হন। তার স্ত্রীও অন্তঃসত্ত্বা অবস্থায় একই হাসপাতালে ভর্তি হয়। তার শারীরিক অবস্থা আরও অবনতির দিকে যেতে থাকে।

এরই মধ্যে তার স্ত্রীর একটি কন্যাসন্তান জন্মের ৭ মিনিটের মাথায় নুরউদ্দিন না ফেরার দেশে চলে যায়। ভাগ্যের নির্মম পরিহাস একই সময় শিশুর পৃথিবীতে আগমন আর বাবার চিরবিদায়। এ ঘটনায় তারা খুব কষ্ট পেয়েছেন বলেও জানান তিনি।

মাওলানা নুরউদ্দিনের স্বজনরা জানিয়েছেন, আগামী ১৩ অক্টোবর মেস্ত্রে পুরান মসজিদের সামনে তার জানাজা অনুষ্ঠিত হবে।

sheikh mujib 2020