advertisement
আপনি দেখছেন

এবার সংযুক্ত আরব আমিরাতে এক বাংলাদেশির মরণব্যাধী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ খবর জানিয়েছে গালফ নিউজ ও আল-আরাবিয়াহ।

corona uae

প্রতিবেদনে উল্লেখ করা হয়, সম্প্রতি ওই বাংলাদেশি কয়েকজন চীনা করোনা রোগীর সরাসরি সংস্পর্শে ছিলেন। সেখান থেকেই তিনি ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। এছাড়া দেশটির আরো দুই বাসিন্দাও কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন।

৩৯ বছর বয়সী ওই বাংলাদেশির অবস্থা এখন স্থিতিশীল আছে। এ নিয়ে সংযুক্ত আরব আমিরাতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১১ জন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের ইন্টারন্যাশনাল স্বাস্থ্য রেগুলেশনস প্রধান ডা. ফাতিমা আত্তার বলেন, পূর্ণ মান বজায় রেখেই তাদের চিকিৎসা দেয়া হচ্ছে। পুরোপুরি সুস্থ হয়ে ওঠার আগ পর্যন্ত তাদের পর্যবেক্ষণে রাখা হবে।

এদিকে, সিঙ্গাপুরে করোনায় আক্রান্ত হওয়া পাঁচ বাংলাদেশির মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। এ কথা নিশ্চিত করেছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

তিনি জানান, সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী ব্রিভিয়ান বালাকৃষ্ণানের সঙ্গে তার ফোনালাপ হয়েছে। বালাকৃষ্ণান তাকে টেলিফোনে জানিয়েছেন, আক্রান্ত বাংলাদেশি চিকিৎসায় সাড়া দিচ্ছেন না। তার অবস্থা আশঙ্কাজনক।

তিনি আরো বলেন, ৩৯ বছর বয়সী ওই রোগী শ্বাসকষ্টসহ নানা রকম শারীরিক জটিলতায় ভুগছেন। ১৬ দিন ধরে তিনি হাসপাতালের আইসিইউতে আছেন।

sheikh mujib 2020