advertisement
আপনি দেখছেন

যুক্তরাজ্যের লন্ডনে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে আরো দুই বাংলাদেশি মৃত্যুবরণ করেছেন। মঙ্গলবার রয়েল লন্ডন হাসপাতালে খসরু মিয়া (৪৯) এবং হাজি জমসেদ আলী (৮০) নামের এই দুই বাংলাদেশি মারা যান।

corona london uk

এদের মধ্যে খসরু মিয়া পেশায় ব্যবসায়ী ছিলেন। তিনি পূর্ব লন্ডনের বাঙালি অধ্যুষিত হোয়াইটচ্যাপল এলাকার বাসিন্দা। সেখানে তার একটি দোকান ছিল। খসরু মিয়ার গ্রামের বাড়ি সুনামগঞ্জ জেলা জগন্নাথপুর উপজেলার শাহারপাড়া আটঘর গ্রামে।

অন্যদিকে, হাজি জমসেদ আলীও লন্ডনের একই এলাকায় বসবাস করতেন। তার গ্রামের বাড়ি সিলেট জেলা বিয়ানীবাজার উপজেলার ছনগ্রামে।

এর আগে করোনায় আক্রান্ত হয়ে যুক্তরাজ্যে আরো তিন বাংলাদেশি মারা যান। এর মধ্যে প্রথমজন ম্যানচেস্টারে বসবাসরত ৬০ বছর বয়সী ব্রিটিশ-বাংলাদেশি। সম্প্রতি তিনি ইতালি থেকে যুক্তরাজ্যে ফেরেন। এর পরই করোনায় আক্রান্ত হন। গত ৮ মার্চ তার মৃত্যু হয়।

দ্বিতীয়জন লন্ডনের বাঙালি অধ্যুষিত টাওয়ার হ্যামলেটসের বাসিন্দা ৬৬ বছর বয়সী ব্রিটিশ-বাংলাদেশি। গত ১৩ মার্চ তিনি মারা যান।

অপরজন গত ১৬ মার্চ লন্ডনের স্থানীয় এক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার নাম মাহমুদুর রহমান (৭৫)। তিনি মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাবেক কোষাধ্যক্ষ। লন্ডনে নাতনীর বিয়ে উপলক্ষে সেখান বেড়াতে গিয়েছিলেন। এরপর সেখানেই করোনায় আক্রান্ত হন।

করোনায় আক্রান্ত হয়ে যুক্তরাজ্যে এখন পর্যন্ত ৪২২ জন মারা গেছেন। এ ছাড়া ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৭৭ জন।