advertisement
আপনি দেখছেন

সিঙ্গাপুরে করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ছে অতি দ্রুত। তবে যারা আক্রান্ত হচ্ছেন তাদের প্রায় অর্ধেকেরও বেশি দেশটির নাগরিক নন। বিভিন্ন দেশ থেকে আগত শ্রমিক, বিশেষকরে বাংলাদেশিরা আক্রান্ত হচ্ছেন সেখানে। এখন পর্যন্ত দেশটিতে অবস্থানরত ১৬৫৩ বাংলাদেশি করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন বলে জানা গেছে।

bd worker singaporeসিঙ্গাপুরে অবস্থানরত বাংলাদেশি শ্রমিক

গতকাল বৃহস্পতিবার নতুন করে দেশটিতে শনাক্ত করা হয়েছে ৭২৮ জন, এর মধ্যে বাংলাদেশি আছেন ৩৪৪ জন। এ নিয়ে সংক্রমিত বাংলাদেশির সংখ্যা পৌঁছল ১৬৫৩-তে। প্রতিদিনই আক্রান্তের সংখ্যা বড় হচ্ছে, প্রবাসীদের মধ্যে ছড়িয়ে পড়ছে আতঙ্ক। সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, গত বুধবার সেদেশে ২৫৬ বাংলাদেশি আক্রান্ত হয়েছেন। এই সংখ্যাটা যথাক্রমে মঙ্গলবার ১৭১, সোমবার ২০৯, রোববার ১২৫, শনিবার ৯৯ ও শুক্রবার ৮৫ জন।

বাংলাদেশি যারা আক্রান্ত হয়েছেন তাদের অধিকাংশই দেশটির পংগলে অবস্থিত একটি ডরমেটরিতে বসবাস করেন। এস১১ নামের ওই ডরমেটরিকে সবচেয়ে বড় ক্লাস্টার হিসেবে চিহ্নিত করেছে সিঙ্গাপুর।

করোনাভাইরাসে দেশটিতে সবমিলিয়ে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৪২৭ জন। মৃতের সংখ্যা ১০। সুস্থ হয়ে উঠেছেন ৬৮৩ জন। বর্তমানে আক্রান্ত ৩ হাজার ৭৩৪। হাসপাতালে ভর্তি আছেন ১৮৮৬। গুরুতর অবস্থায় চিকিৎসাধীন আছেন ২৯ জন।

sheikh mujib 2020