advertisement
আপনি দেখছেন

মরণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় আরো ১০ বাংলাদেশির মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে ১৬৭ জন বাংলাদেশি মারা গেলেন। এর মধ্যে ১৫২ জনের মৃত্যু হয়েছে নিউইয়র্কেই। বাকিরা অন্য চারটি রাজ্যে মারা গেছেন।

new york mayore andruনিউইয়র্কের গভর্নর অ্যান্ডু কুমো

সর্বশেষ যেসব বাংলাদেশি মারা গেছেন তারা হলেন- শাহজালাল সরকার, রাইয়ান আহমেদ, আবদুল হামিদ, ফিরোজ কবীর, দেওয়ান সিদরাতুল মুনতাহানা, বিদ্যাচরণ দত্ত, সাগর নন্দী, গৌরাঙ্গ চন্দ্র, আবদুল গনি ও নিরঞ্জন বণিক।

এদিকে, গত দুই সপ্তাহের মধ্যে ১৮ এপ্রিল নিউইয়র্কে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে সর্বনিম্ন ৫৪০ জনের মৃত্যু হয়েছে।

নিউইয়র্ক রাজ্যের গভর্নর অ্যান্ড্রু কুমো মৃত্যুর এ সংখ্যা জানালেও বলেছেন, এখনও প্রতিদিন হাসপাতালে দুই হাজার করে রোগী ভর্তি হচ্ছেন। তার রাজ্যে ৫০৪টি হাসপাতালে ও ৩৬টি নার্সিং হোমে এ পর্যন্ত ১২ হাজার ৭৩২ জনের মৃত্যু হয়েছে। তাছাড়া করোনা আক্রান্ত হিসেবে ২ লাখ ৩০ হাজারের বেশি মানুষকে শনাক্ত করা হয়েছে। ফলে সুখের দিন এখনো আসেনি বলে উল্লেখ করেন তিনি।

চীনে কোভিড-১৯ উৎপত্তি হলেও বর্তমানে আক্রান্ত ও মৃত্যু উভয় দিক থেকেই শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটির জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে প্রায় ৭ লাখ ৩৯ হাজার লোক আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৩৯ হাজারের বেশি লোকের। পাশাপাশি সুস্থ হয়েছেন ৬৮ হাজারের বেশি মানুষ।

sheikh mujib 2020