advertisement
আপনি দেখছেন

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় আরো পাঁচ জন বাংলাদেশি নাগরিক নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মারা গেছেন। এ নিয়ে দেশটিতে অন্তত ২৩৩ জন বাংলাদেশি এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন।

us situationকরোনায় যুক্তরাষ্ট্রে মারা গেলেন আরো ৫ বাংলাদেশি

শনিবার এ তথ্য নিশ্চিত করেছেন নিউইয়র্ক থেকে প্রকাশিত আজকাল পত্রিকার সম্পাদক ও জ্যাকশন হাইটস বাংলাদেশি বিজনেস অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি জাকারিয়া মাসুদ।

স্থানীয়দের বরাত দিয়ে তিনি জানান, গত ২৪ ঘণ্টায় যে পাঁচ জন বাংলাদেশি মারা গেছেন তারা প্রত্যেকেই নিউইয়র্কে বসবাস করছিলেন। এ ছাড়া যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মারা যাওয়া বাংলাদেশিদের ৯০ শতাংশই এ শহরের বাসিন্দা ছিলেন।

তিনি আরো জানান, করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে অনেক বাংলাদেশিই দেশটিতে চাকরি হারিয়েছেন। তবে মার্কিন সরকারের পক্ষ থেকে তাদের জন্য বিশেষ সুযোগ-সুবিধা প্রদানের ঘোষণা দেওয়া হয়েছে। আগামী ৩৬ মাস তারা এসব সুযোগ-সুবিধা প্রাপ্ত হবেন। পাশাপাশি ব্যবসার সঙ্গে যারা জড়িত, তাদের জন্যও প্রণোদনা ঘোষণা করেছে মার্কিন সরকার।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৬৫ হাজার ৭৭৬ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। সংক্রমিত হয়েছেন মোট ১১ লাখ ৩১ হাজারের বেশি। চিকিৎসা শেষে সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ৬১ হাজারের বেশি। বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত ও মারা গেছেন এ দেশটিতে।

sheikh mujib 2020