advertisement
আপনি দেখছেন

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিয়ে সাফল্য পেয়েছেন বাংলাদেশি চিকিৎসক ডা. ফেরদৌস খন্দকার। কোভিড-১৯ রোগীদের বিশেষ করে প্রবাসী বাংলাদেশিদের বাড়ি বাড়ি গিয়ে সেবা দিয়েছেন তিনি। যার ফলে তার প্রশংসায় পঞ্চমুখ সবাই।

dr ferdous khondokarবাংলাদেশি চিকিৎসক ডা. ফেরদৌস খন্দকার

এবার দেশের মানুষকে চিকিৎসা সহায়তা দিতে আগামীকাল শনিবার চিকিৎসক দল নিয়ে বিশেষ একটি ফ্লাইটে বাংলাদেশে আসছেন এই মেডিসিন বিশেষজ্ঞ। মৃত্যুর ভয়ে যেখানে অসংখ্য চিকিৎসক তাদের চেম্বার বন্ধ করে দিয়েছেন, সেখানে জীবনের ঝুঁকি নিয়ে দৈনিক ১৫ থেকে ১৮ ঘণ্টা বিরামহীন সেবা দিয়ে যাচ্ছেন ডা. ফেরদৌস।

নিউইয়র্কে করোনার পরিস্থিতির ক্রমশ উন্নতি হওয়ায় এবার দেশের মানুষের জন্য হাজার হাজার মাইল দূর থেকে ছুটে আসছেন। শত ব্যস্ততার মাঝেও একটি দিনের জন্য ভোলেননি বাংলাদেশের মানুষের কথা। তাই তো এবারের লক্ষ্য দেশের মানুষকে সুস্থ করে তোলা।

corona

এ বিষয়ে ডা. ফেরদৌস খন্দকার বলেন, নিউইয়র্কে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা কমে যাওয়ায় এখন অবস্থা মোটামুটি ভালো। এখানকার মানুষের মধ্যে সচেতনতা বেড়েছে। বাঙালি কমিউনিটির মধ্যে করোনা আক্রান্ত নেই বললেই চলে। অন্যদিকে বাংলাদেশে আস্তে আস্তে করোনা রোগীর সংখ্যা বাড়ছে।

মহামারির এই দুঃসময়ে দেশের মানুষের পাশে থাকাটা খুবই জরুরি। দেশের মানুষের জন্য সব সময় মন কাঁদে। ফ্লাইট চালু থাকলে আরো আগেই দেশে এসে চিকিৎসা সেবা দিতাম। তারপরও এখন এসে কিছু মানুষের উপকার করতে পারলে সেটাই হবে আমার সবচেয়ে বড় প্রাপ্তি, যোগ করেন ডা. ফেরদৌস খন্দকার।