advertisement
আপনি দেখছেন

মালয়েশিয়ায় অবৈধভাবে থাকা অভিবাসীদের ধরতে সম্প্রতি অভিযানে নেমেছে দেশটির পুলিশ। এরপর গত চারদিনে অভিযান চালিয়ে দেশটির জোহর রাজ্য থেকে ২১ জন বাংলাদেশিসহ মোট ৯২ জন অবৈধ অভিবাসীকে গ্রেপ্তার করা হয়েছে।

maigrants caught in malaysiaগ্রেপ্তারকৃত অভিবাসীরা

আজ বৃহস্পতিবার মালয় মেইলের এক প্রতিবেদনে বলা হয়, গত রোববার থেকে গতকাল বুধবার পর্যন্ত জোহর রাজ্যের কোটা টিঙ্গি, সেরি আলম ও ইস্কান্দার পুত্তি জেলার বিভিন্ন স্থানে অভিযান চালায় সেখানকার পুলিশ। অভিযানে ২১ বাংলাদেশিসহ মোট ৯২ জনকে গ্রেপ্তার করা হয়। যাদের মধ্যে এক বছর বয়সী শিশু থেকে শুরু করে ৫৩ বছর বয়সী বৃদ্ধও রয়েছেন।

এ বিষয়ে জোহর রাজ্য পুলিশের প্রধান দাতুক আইয়ুব খান মইদিন পিচাই বলেন, গ্রেপ্তারকৃতদের মধ্যে ১১ জন স্থানীয় পাচারকারী বলে সন্দেহ করছে পুলিশ। গত রোববার প্রথম পেঙ্গেরেংয়ের কাছে সুনগাই রেঙ্গিত এলাকা থেকে ৪ জন পাচারকারী ও ১৫ জন অভিবাসীকে গ্রেপ্তার করে দেশটির নৌ পুলিশের সদস্যরা। তারা অবৈধভাবে মালয়েশিয়া ত্যাগ করার চেষ্টা করছিলো।

malay mail newsমালয় মেইলের প্রতিবেদন

আর গত মঙ্গলবার দেশটির তানজং পেলেপা (পিটিপি) বন্দরের কাছ থেকে ২১ জন বাংলাদেশি অভিবাসীকে গ্রেপ্তার করা হয়। তারা ওই সময় একটি বাসে ছিলো। রাস্তায় তল্লাশির সময় তাদের কাছে কোনো বৈধ কাগজপত্র পাওয়া যায়নি। তাই তাদের হেফাজতে নেয় পুলিশ।

জোহর পুলিশ প্রশাসন বলছে, গ্রেপ্তারকৃতরা অবৈধভাবে মালয়েশিয়া ত্যাগ করার চেষ্টা করছিলো। তাদের কারোরই মালয়েশিয়ায় থাকার বৈধ কাগজপত্র নেই। গ্রেপ্তারের পর তাদের বিরুদ্ধে মানবপাচার বিরোধী ২৬ ধারায় মামলা দায়ের করা হয়েছে এবং এর তদন্ত শুরু করা হয়েছে।