advertisement
আপনি দেখছেন

মালয়েশিয়ান পুলিশকে ঘুষের প্রস্তাব দেয়ার অভিযোগে দুই বাংলাদেশি প্রবাসীকে গ্রেপ্তার করা হয়েছে। বলা হচ্ছে, তারা আটককৃত কয়েকজন অবৈধ অভিবাসীকে ছাড়াতে স্থানীয় থানা পুলিশ প্রধানকে ঘুষের প্রস্তাব দিয়েছিলেন।

malayshian policeমালয়েশিয়ান পুলিশ

মালয়েশিয়ার গণমাধ্যম দ্য স্টারের খবরে বলা হয়, গত রোববার স্থানীয় সময় রাত ১১টার দিকে জোহর প্রদেশের রাজধানী শহর জোহর বাহরুতে এ ঘটনা ঘটে।

এ বিষয়ে জোহর বাহরু দক্ষিণ পুলিশের অ্যাসিস্টেন্ট কমিশনার ফাজিল মোহাম্মদ জাইন জানান, ঘুষের প্রস্তাব দেয়ার অভিযোগে গ্রেপ্তারকৃত ওই দুই বাংলাদেশির বয়স ৩৫ এবং ৪৩ বছর। তারা রোববার রাত ১১টার দিকে থানা পুলিশ প্রধানকে দশ হাজার মালয়েশিয়ান রিঙ্গিত ঘুষের প্রস্তাব দেন।

এর আগে একই দিন সন্ধ্যায় প্রয়োজনীয় কাগজপত্রের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় ৯ জন অবৈধ অভিবাসীকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারকৃতদের মধ্যে ৮ জন বাংলাদেশি এবং একজন মিয়ানমারের নাগরিক।

তাদের ডাঙ্গা বে থানায় নিয়ে আসার পর সেখানে ওই বাংলাদেশিদের ছাড়াতে আসেন তারা দুই জন। তাদের ছাড়িয়ে দেয়ার বিনিময়ে থানা পুলিশ প্রধানকে ঘুষের প্রস্তাব দেন তারা। সঙ্গে সঙ্গেই তাদের গ্রেপ্তার করা হয়। এমনকি ঘুষের টাকাও জব্দ করা হয়।

তারা দুইজনসহ গ্রেপ্তারকৃত বাকি ৯ জনকে রিমান্ডে নেয়া হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের আদালতে তোলা হবে বলে জানান ফাজিল মোহাম্মদ জাইন।