advertisement
আপনি দেখছেন

মরণঘাতী করোনাভাইরাসের মহামারির কারণে বাংলাদেশসহ ৩১টি দেশকে ‘উচ্চ ঝুঁকিপূর্ণ’ হিসেবে চিহ্নিত করেছে কুয়েত সরকার। সেইসঙ্গে এসব দেশের নাগরিকদের প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে মধ্যপ্রাচ্যের দেশটি। গতকাল শনিবার থেকে এ নিষেধাজ্ঞা কার্যকর হয়েছে। কুয়েতের বেসামরিক বিমান পরিবহন অধিপ্তরের মহাপরিচালক এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন।

bd biman airlineবিমান বাংলাদেশ এয়ারলাইন্স

বিবৃতিতে বলা হয়, অন্য দেশ থেকে ভ্রমণের আগে ১৪ দিনের মধ্যে যেসব যাত্রী ওই ৩১টি দেশে ছিলেন, তারাও এই নিষেধাজ্ঞার আওতায় থাকবেন। অনির্দিষ্টকালের জন্য এই নিষেধাজ্ঞা বহাল থাকবে।

নিষেধাজ্ঞার তালিকায় থাকা অন্য দেশগুলো হলো- চীন, ব্রাজিল, ভারত, ইরান, কলম্বিয়া, আর্মেনিয়া, সিঙ্গাপুর, বসনিয়া, ফিলিপিন্স, সিরিয়া, স্পেন, হার্জগোভিনা, শ্রীলংকা, নেপাল, পাকিস্তান, মিশর, লেবানন, ইরাক, ম্যাক্সিকো, ইন্দোনেশিয়া, চিলি, হংকং, ইতালি, পেরু, সার্বিয়া, মন্টেনেগ্রো, উত্তর ম্যাসেডোনিয়া, মালদোভা, পানামা, ডোমেনিয়ান রিপাবলিক এবং কসোভো।

kuwait cv 19কুয়েতে করোনা পরিস্থিতি

কুয়েতের বেসামরিক বিমান পরিবহন অধিপ্তরের মহাপরিচালকের কার্যালয়ের টুইট বার্তায় বলা হয়, দেশটির স্বাস্থ্য বিভাগের সিদ্ধান্ত অনুসারে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী তালিকাভুক্ত দেশের নাগরিকরা অনির্দিষ্টকালের জন্য কুয়েতে প্রবেশ করতে পারবে না।

জানা যায়, কুয়েতে এ পর্যন্ত ৬৭ হাজারের বেশি মানুষ কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন। এর মধ্যে প্রায় চার শ জনের মৃত্যু হয়েছে।