advertisement
আপনি দেখছেন

বাংলাদেশসহ চার দেশের ক্ষেত্রে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়িয়েছে সংযুক্ত আরব আমিরাত। বাকি তিনটি দেশ হলো- পাকিস্তান, নেপাল ও শ্রীলঙ্কা। সর্বশেষ সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৭ জুলাই পর্যন্ত এই নিষেধাজ্ঞা বহাল থাকবে। অন্যদিকে, ভারতের ক্ষেত্রে আগামী ৬ জুলাই পর্যন্ত ফ্লাইট বন্ধ রাখার ঘোষণা দিয়েছে এমিরেটস এয়ারলাইন্স।

uae extended ban periodনিষেধাজ্ঞার মেয়াদ বাড়ালো আমিরাত

খালিজ টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, তবে সংযুক্ত আরব আমিরাতের নাগরিক, কূটনীতিক এবং গোল্ডেন ভিসাধারীদের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে না। অবশ্য তাদের ক্ষেত্রে ফ্লাইট উড্ডয়নের সর্বোচ্চ ৪৮ ঘণ্টা আগের পিসিআর টেস্ট রিপোর্ট দেখাতে হবে।

ইতিহাদ এয়ারওয়েজের ওয়েবসাইটের বরাত প্রতিবেদনে বলা হয়েছে, যারা উল্লিখিত দেশগুলো গত ১৪ দিনের মধ্যে সফর করছেন তারাও আমিরাতে প্রবেশের অনুমতি পাবেন না। চলমান এই নিষেধাজ্ঞার মেয়াদ আরো বাড়ানো হতে পারে বলেও উল্লেখ করা হয়েছে।

emitates airlines uaeএমিরেটস এয়ারলাইন্স

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষাপটে গত ১২ মে থেকে বাংলাদেশ, পাকিস্তান, নেপাল এবং শ্রীলঙ্কার নাগরিক এবং দেশগুলো থেকে বিদেশি ফ্লাইট নিষিদ্ধ ঘোষণা করে সংযুক্ত আরব আমিরাত। তবে কার্গো বিমান চলাচলে কোনো বিধিনিষেধ নেই।

খবরে বলা হয়েছে, এই মুহূর্তে বিশ্বের ১০টি দেশ থেকে যাত্রী প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করেছে আরব আমিরাত। দেশগুলো হলো- ভারত, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা, নেপাল, দক্ষিণ আফ্রিকা, জাম্বিয়া, ভিয়েতনাম, উগান্ডা ও কঙ্গো।