advertisement
আপনি পড়ছেন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আবক্ষ ভাস্কর্য উদ্বোধন করা হয়েছে তুরস্কের রাজধানী আঙ্কারায়। একই সঙ্গে শহরটিতে তার নামে একটি একটি পার্ক উদ্বোধন করা হয়েছে। আজ সোমবার দুই দেশের শীর্ষ কূটনীতিক এবং অন্যান্য কর্মকর্তাদের উপস্থিতিতে এ উদ্বোধন করা হয়।

banabandhu statue inaugurated turkeyতুরস্কে বঙ্গবন্ধুর আবক্ষ ভাস্কর্য উদ্বোধন

তুরস্ক সফররত ঢাকা উত্তর সিটি করপোরেশনের, ডিএনসিসি, মেয়র আতিকুল ইসলাম ভাস্কর্যটি উন্মোচনের সময় উপস্থিত। তিনি বলেন, তুরস্কের রাজধানী আঙ্কারার বুলেভার্ড ক্রসিংয়ে স্থাপন করা হয়েছে বঙ্গবন্ধুর আবক্ষ ভাস্কর্য। অপরদিকে, দেশটির রাজধানীতে তার নামে একটি পার্কের নামকরণ করা হয়েছে।

এটি সত্যিই বাঙালি জাতির জন্য গর্বের ও সম্মানের বিষয় এবং বাংলাদেশের নাগরিক হিসেবে গর্ব হচ্ছে উল্লেখ করে ডিএনসিসি মেয়র বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেমন অমর, তেমনি তার চেতনাও অমর। তাই চিরকাল প্রজন্ম থেকে প্রজন্মে প্রবাহিত হবে বঙ্গবন্ধুর অবিনাশী চেতনা ও আদর্শ। তিনি শুধু নিজের দেশের নেতাই ছিলেন না, বরং তৃতীয় বিশ্বের গণমানুষের মহান নেতা ছিলেন তিনি।

banabandhu statue inaugurated turkey innerতুরস্কে বঙ্গবন্ধুর আবক্ষ ভাস্কর্য উদ্বোধন

আতিকুল ইসলাম আরো বলেন, ঢাকার বনানীতে তুরস্কের জাতির পিতা কামাল আতাতুর্কের নামে একটি সড়ক রয়েছে। সম্প্রতি এই সড়ক সংলগ্ন একটি পার্কও তার নামে নামকরণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

অন্যদের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, আঙ্কারার গভর্নর ওয়াসিপ শাহীন, আঙ্কারার মেয়র ও ডেপুটি মেয়র এবং তুরস্কে বাংলাদেশের হাইকমিশনার মাসুদ মান্নান প্রমুখ।