advertisement
আপনি পড়ছেন

ইয়েমেনের হুথি বিদ্রোহীরা সৌদি আরবের আভা বিমানবন্দর লক্ষ্য করে ড্রোন হামলা চালিয়েছে। এতে ৪ বাংলাদেশি আহত হয়েছেন। এ ছাড়া নেপাল, সৌদি আরব, শ্রীলঙ্কা ফিলিপাইন ও ভারতের নাগরিক মিলে মোট ১২ জন আহত হয়েছেন। তবে তাদের নাম-পরিচয় প্রকাশ করা হয়নি।

houthi drone attak saudiসৌদিতে হুথিদের ড্রোন হামলা, ৪ বাংলাদেশি আহত, ফাইল ছবি

সৌদি আরবের সরকারি বার্তা সংস্থা সৌদি প্রেস এজেন্সির প্রতিবেদনে এ তথ্য জানিয়ে বলা হয়েছে, বৃহস্পতিবার, ১০ ফেব্রুয়ারি দুপুরে ইয়েমেনের সীমান্তবর্তী ওই এলাকায় ড্রোন হামলাটি চালানো হয়। তবে ড্রোনকে আকাশেই ধ্বংস করে দেয় দেশটির সামরিক বাহিনী। ড্রোনের ধ্বংসপ্রাপ্ত বস্তুর আঘাতে তারা আহত হন।

এদিকে, ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে জানিয়েছে, সৌদি আরবের আভা বিমানবন্দর লক্ষ্য করে ওই ড্রোন হামলা হয়। তবে সৌদি নেতৃত্বাধীন জোট বাহিনী সেটিকে আকাশেই ধ্বংস করে দেয়। এ সময় শার্পনেলের আঘাতে ১২ জন আহত হন।

abha airport saudi arabyaসৌদি আরবের আভা বিমানবন্দর

ড্রোন হামলার বিষয়টি নিশ্চিত করে হুথি সমর্থিত সামরিক বাহিনীর মুখপাত্র ইয়াহিয়া সারেয়া রয়টার্সকে বলেন, আভা বিমানবন্দরে সামরিক স্থাপনা লক্ষ্য করে তাদের পক্ষ থেকে দুটি ড্রোন হামলা চালানো হয়।

অপরদিকে, ইয়েমেনে হুথিবিরোধী যুদ্ধে নিয়োজিত সৌদি নেতৃত্বাধীন জোট বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল তুর্কি আল মালিক সৌদি প্রেস এজেন্সিকে বলেছেন, ড্রোন হামলায় বিমানবন্দর ব্যবহারকারী বেসামরিক মানুষ এবং বিমানবন্দরের কর্মীদের লক্ষ্যবস্তু বানিয়েছে হুথিরা।