advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 12 মিনিট আগে

খেতে পছন্দ করেন অনেকেই। আর পেটুকের আনন্দই খাওয়া নিয়ে বাজি ধরায়। তাই বলে এক বসায় ৭২টি হটডগ তাও আবার ১০ মিনিটে! এই কথা জানার পর বাজি ধরতে নিশ্চয়ই পিছিয়ে যাবেন বড় বড় খাদকেরা। তবে এই রেকর্ডই গড়লেন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার জোয়ি জজ চেসনাট। 

food competition in usa

জোয়ি জজ চেসনাট শুধুমাত্র একজন মহাখাদকই নন, খাওয়ার বাজি ধরায় তিনি একজন পেশাদার খেলোয়াড়। বিভিন্ন খাওয়ার প্রতিযোগিতায় তিনি অংশ নেন। যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবসকে ঘিরে প্রতিবছরের মতো এবারেও আয়োজিত এক খাওয়ার প্রতিযোগিতায় তিনি ১০ মিনিটে খেয়ে সাবাড় করলেন ৭২টি হটডগ। টানা ১০ বছর ধরেই এই প্রতিযোগিতায় প্রথম হচ্ছেন জোয়ি। আর প্রতিবারেই বাড়ছে তাঁর খাওয়ার গতি।

গতকাল মঙ্গলবার প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে ১০ মিনিটে ৭২টি হটডগ খেয়ে রেকর্ড গড়লেন জোয়ি। এর আগে তিনি ২০১৬ সালে এক খাদ্য উৎসবে ১০ মিনিটে ৭০টি হটডগ খেয়েছিলেন। তবে তাঁর ব্যক্তিগত রেকর্ড আরও বেশি। আর এমন বিরাট খাদক হওয়ায়ই জাতীয় বীরে পরিণত হয়েছেন জোয়ি। 

প্রতিযোগিতার আয়োজকেরা বলছেন, ‘তিনি স্বাধীনতাকে প্রতিনিধিত্ব করেন। তিনি আমেরিকার আদর্শ।’

তবে জোয়ি ব্যক্তিগতভাবে বেশ বিনয়ী এবং নিজেকে সব মানুষের এক ভোজনরসিক বোকা বন্ধু বলে মনে করেন।প্রতিবছর ৪ জুলাই যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবসে প্রায় ৩০ হাজার দর্শক এই প্রতিযোগিতা দেখতে আসে।

sheikh mujib 2020