advertisement
আপনি দেখছেন

ঘরের বাইরে প্রচণ্ড গরম। মন চাইলেও ছুটে বের হওয়া যাচ্ছে না। আর এই গরমের ফেরে পড়ে পুরো ছুটিটাই মাটি হতে চলেছে। নিজের সাথে প্রকৃতির এই অবাধ্যতা মেনে নিতে পারলেন না ব্রিটেনের এক ব্যক্তি। গরম আবহাওয়ার বিরুদ্ধে অভিযোগ জানাতে সোজা গিয়ে হাজির হলেন থানায়। প্রচণ্ড গরমের বিরুদ্ধে রীতিমতো মামলা করতে চান তিনি।

ঘটনাটি ঘটেছে ব্রিটেনের ম্যানচেস্টারের সেডারটনে। স্থানীয় জিএমপি পুলিশের ফেসবুক পেইজ থেকে এই ঘটনাটি শেয়ার করা হয়।

সেডারটন পুলিশের মুখপাত্র জানায়, ঘটনার দিন এক ব্যক্তি তড়িঘড়ি করে থানায় এসে অফিসারদের সঙ্গে দেখা করতে চান। প্রথমে থানার অন্য কর্তাব্যক্তিরা ভেবেছিলেন, লোকটি সিরিয়াস কোনো বিষয়ে অভিযোগ দায়ের করবেন। কিন্তু একটু পরেই ওই ব্যক্তি সবার চোখের সামনে গরম আবহাওয়ার বিরুদ্ধে অভিযোগ করে বসেন!

এরপর থানার কর্মকর্তারা ‘গরম পুরো প্রাকৃতিক ব্যাপার’ জানিয়ে লোকটিকে সময় নষ্ট না করার পরামর্শ দেন। কিন্তু লোকটিও নাছোড়বান্দা। তিনি গরম আবহাওয়ার বিরুদ্ধে মামলা না করে কিছুতেই বাড়ি যাবেন না বলে পণ করেছেন বলে জানান।

শেষে কোনো উপায় না পেয়ে পুলিশের কাজে ব্যাঘাত ঘটানোর অভিযোগে লোকটিকে ৬ মাসের জন্য জেলে পুরে রাখার ভয় দেখায় পুলিশ। আর এতেই কাজ হয়। জেলে পুরে রাখার ভয় দেখানোর পরই ওই অভিযোগকারী নিঃশব্দে থানা থেকে বেরিয়ে যান।

 

আপনি আরও পড়তে পারেন

ব্যাংক ডাকাতির শাস্তি চাকরী!

৬০০ কোটি রুপি বিসর্জন দিয়ে হলেন সন্ন্যাসী

শাস্তিস্বরূপ হাঁটতে হলো ৩০ মাইল!