advertisement
আপনি দেখছেন

চুরি করতে মন্দিরে গিয়েছিলেন এক চোর। উদ্দেশ্য মন্দিরের ভেতরে থাকা দেবীর মাথার মুকুট চুরি করা। সফলভাবে দেবীর গয়না চুরিও করেন ওই ব্যাক্তি। তবে চুরির আগে ও পরে সেই দেবীকে বার কয়েক প্রণাম করেন ওই চোর। এ যেনো ঠিক ভুতের মুখে রাম নাম।

thief stole idol crownদেবীর কাছে ক্ষমা চেয়ে চুরি করলেন চোর!

বুধবার সন্ধ্যায় ভারতের হায়দ্রাবাদের একটি মন্দিরে এই ঘটনাটি ঘটে। আর মন্দিরের ভেতর থাকা সিসিটিভি ফুটেজে ধরা পড়ে চোরের এমন অদ্ভুত কাণ্ড। যা পরবর্তীতে ইন্টারনেট দুনিয়ায় ছড়িয়ে পড়ে।

ভিডিওটিতে দেখা যায়, এক ব্যক্তি মন্দিরের ভেতর প্রবেশ করে হাতজোড় করে দেবীকে বারবার প্রণাম করছে। কখনও দেবীর পায়ে হাত দিয়ে, কখনও দেবীর সামনে গোল হয়ে ঘুরে। নিজ কার্য সম্পাদনের আগে একবার তো রীতিমতো কান ধরে মাথা নত করে দেবীর কাছে ক্ষমা চেয়ে নিল সেই ব্যক্তি। তারপর চট করে বাহিরে একবার চোখ বুলিয়ে নিয়ে শুরু করলো নিজের কার্য সম্পাদন।

আশেপাশে কোন মানুষ নেই এমনটা নিশ্চিত হওয়ার পর পরই হ্যাঁচকা টানে দেবীর মাথা থেকে খুলে নিল মুকুট। তবে মুকুট দড়ি দিয়ে বাঁধা থাকায় সেটি ছাড়াতে একটু কসরত ও সময় লাগলো ওই চোরের। এর মধ্যেই ফের একবার নিজের পাপ দূর করতে দেবীকে প্রণাম করে সে। কিন্তু ধূর্ত চোর ঘূণাক্ষরেও টের পায়নি তার এমন অদ্ভুত কাণ্ড সিসিটিভি ক্যামেরায় রেকর্ড হচ্ছে।

এদিকে ওই চোরের বিরুদ্ধে ইতোমধ্যে আবিডস থানায় ভারতীয় দণ্ডবিধি ৩৮০ ধারায় মামলা দায়ের করা হয়েছে। পুলিশ কর্মকর্তা কান্দুলা রবি কুমার বলেন, দেবীর মুকুট চুরির ঘটনায় মন্দির কর্তৃপক্ষ থেকে একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। হায়দ্রাবাদ পুলিশ বিষয়টি তদন্ত করে দেখছে।

তিনি আরো বলেন, পুলিশ মন্দিরের সিসিটিভি ফুটেজ দেখে অভিযুক্তকে চিহ্নিত করার চেষ্টা করছে। অভিযুক্তকে দ্রুত আইনের আওতায় আনা হবে। ইতোমধ্যে তার খোঁজে তল্লাশি শুরু হয়েছে।

sheikh mujib 2020