advertisement
আপনি দেখছেন

যেকোনো ধরনের যান্ত্রিক যান চালানোর জন্য ড্রাইভিং লাইসেন্সের প্রয়োজন হয়। কারণ এটি প্রমাণ করে ওই ব্যক্তি নিজের যানটি চালাতে সক্ষম কি না। তবে সম্প্রতি চীনে এক ব্যক্তি গাড়ির ড্রাইভিং লাইসেন্স পাওয়ার ১০ মিনিটের মধ্যে নিয়ন্ত্রণ হারিয়ে গাড়িসহ নদীতে পড়ে যান।

fall in river

ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়, ঝাং নামের ওই ব্যক্তি ড্রাইভিং লাইসেন্স পাওয়ার পর সেটি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়ে সবাইকে জানান। এরপর গাড়ি চালিয়ে নিজের গন্তব্যে যেতে শুরু করেন। পোস্ট দেওয়ার ১০ মিনিটের মধ্যে একের পর এক অভিনন্দন বার্তা আসতে থাকলে ওই ব্যক্তি সেটির জবাব দিতে গিয়ে কোনো প্রকার সংঘর্ষ ছাড়াই নিয়ন্ত্রণ হারিয়ে ব্রিজের ওপর থেকে গাড়িসহ নদীতে পড়ে যান।

ঝাংয়ের এই দুর্ঘটনার করুণ দৃশ্য ধরা পড়ে ব্রিজের ওপর থাকা একটি সিসিটিভি ক্যামেরায়। পরবর্তীতে সেই ভিডিওটি চীনের সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে স্থানীয় পুলিশ। তবে দুর্ঘটনাটি চীনের কোথায় এবং কবে ঘটেছে, তা জানা যায়নি।

এই দুর্ঘটনায় ঝাংয়ের তেমন কোনো শারীরিক ক্ষতি হয়নি। নদীতে পড়ার পর তিনি গাড়ির দরজা লাথি মেরে খুলে বেরিয়ে আসতে সক্ষম হন।

পরে দুর্ঘটনার বিষয়ে ঝাং পুলিশকে জানান, দুর্ঘটনার ১০ মিনিট আগেই তিনি ড্রাইভিং লাইসেন্স পেয়েছেন। গাড়ি চালানোর সময় তার ফোনে অনেকগুলো মেসেজ আসতে শুরু করে। সেগুলো দেখতে গিয়ে হঠাৎ গাড়ির সামনে কয়েকজন মানুষ চলে আসে। তাদের বাঁচাতে গিয়েই তিনি নিয়ন্ত্রণ হারিয়ে নদীতে পড়ে যান।