advertisement
আপনি দেখছেন

গরমে অতিষ্ঠ ভারতের মানুষ। তাই আঙ্গুল উঠেছে সূর্যের প্রতি। কারণ সূর্য তাদের অন্যতম দেবতা। সেই দেবতাই কি না গরম দিয়ে তাদের অতিষ্ঠ করে তুলছে। তাই দেবতার এই অতি তাপ বিকিরণের বিরুদ্ধে অভিযোগ এনে মামলা করে বসলেন ভারতের মধ্য প্রদেশের এক হিন্দু বাসিন্দা।

Sun sued in India

সূর্যের উত্তাপে বিরক্ত হয়ে শিবপাল সিং নামের ওই ব্যক্তির ঠুকে দেয়া মামলায় সূর্যের বিরুদ্ধে মানসিক ও শারীরিক নির্যাতনের অভিযোগ করেছেন তিনি। মামলাটি দায়ের করেছেন স্থানীয় শাজাপুর থানায়।

শুধুই মামলাই নয়, ভারতীয় দণ্ডবিধির ১৯৭৩ সালের ১৫৪ ধারায় সূর্যের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ারও আর্জি জানিয়েছেন ওই ব্যক্তি। যা ইতোমধ্যে দেশটিতে চাঞ্চল্য সৃষ্টি করেছে।

অদ্ভূত এই মামলা নিয়ে মহা ঝামেলায় পড়েছে শাজাপুর থানার পুলিশ। কারণ এ ধরনের মামলা পৃথিবীতে আর কোথাও হয়েছে কি না তাদের জানা নেই। এর আগে অন্য কেউ এই ধরনের মামলার কথা শুনেছেন বলেও তাদের জানা নেই। এ প্রসঙ্গে মধ্যপ্রদেশের শাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাজেন্দ্র ভার্মা জানিয়েছেন, মামলাটি যেহেতু প্রকৃতি বিষয়ক, তাই এই অভিযোগ নিয়ে কোনো তদন্ত করা বা ব্যবস্থা নেয়া  সম্ভব নয় পুলিশের জন্য। তাই বিষয়টি এড়িয়ে চলছেন থানা কর্তৃপক্ষ।

আপনি আরো পড়তে পারেন 

এগারো রুপিতে মিলছে পাপ মুক্তির সনদ!

সিংহের খাচায় ঝাঁপ, অতঃপর যুবকের মৃত্যু

অনুমতি ছাড়া স্বামীর ফোনে হাত, ৪১ হাজার ডলার জরিমানা!

বিয়ের আসরে বন্ধুর সঙ্গে চ্যাটিং কনের, বিয়ে ভাঙলেন বর!