advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 32 মিনিট আগে

ভুল খবর প্রকাশ করায় ক্ষমা চাওয়ার পাশাপাশি জরিমানা দিলো ব্রিটিশ গণমাধ্যম বিবিসি। গতকাল বৃহস্পতিবার গণমাধ্যমটি ইউক্রেনের প্রেসিডেন্ট পেট্রো প্রোশেনকোর কাছে ক্ষমা চায় এবং জরিমানা দিতে সম্মত হয়।

ukrains president

খবরে বলা হচ্ছে, গত বছরের ২৩ মে বিবিসির ১০টার নিউজ বুলেটিনে একটি খবর প্রচার করা হয়। সেইসঙ্গে সংবাদটি বিবিসির ওয়েবসাইটে প্রকাশ করা হলেও পরবর্তীতে তা সরিয়ে নেওয়া হয়।

প্রকাশিত ওই খবরে দাবি করা হয়, প্রোশেনকো মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে একটি বৈঠকের আয়োজন করতে ৪ লাখ ডলার খরচ করেন। ওই টাকা প্রোশেনকো ট্রাম্পের ব্যক্তিগত আইনজীবী মাইকেল কোহেনকে দেন।

২০১৭ সালের জুন মাসের ওই বৈঠক সংক্রান্ত খবরটি ভুয়া ছিল বলে বিবিসির সংশোধনীতে উল্লেখ করা হয়েছে।

পরবর্তী বিষয়টি নিয়ে আদালতে মামলা হয় এবং তার পর বিবিসি কর্তৃপক্ষ ক্ষমা চায় এবং জরিমানা দিতে রাজি হয়। তবে জরিমানার পরিমাণ উল্লেখ করা হয়নি প্রতিবেদনে।

sheikh mujib 2020