advertisement
আপনি দেখছেন

সাংবাদিকদের নতুন বেতন কাঠামো নির্ধারণে গঠিত নবম ওয়েজ বোর্ডের গেজেট প্রকাশের ওপর হাইকোর্টের দেয়া স্থিতাবস্থার আদেশ আট সপ্তাহের জন্য স্থগিত করেছে সুপ্রিম কোর্ট। মঙ্গলবার প্রধান বিচারপতি মোহাম্মাদ সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের চার সদস্যের বেঞ্চ রাষ্ট্রপক্ষের আবেদনের ওপর শুনানি শেষে এ আদেশ দেন।

supreme court bangladesh

এই সময়ের মধ্যে নিয়মিত লিভ টু আপিল করতে রাষ্ট্রপক্ষকে নির্দেশ দিয়েছে সর্বোচ্চ আদালত।

গত ১৪ আগস্ট নবম ওয়েজ বোর্ডের সুপারিশ বাস্তবায়নে চূড়ান্ত গেজেট প্রকাশে নিষেধাজ্ঞা দিয়ে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ। পরে আবেদনটি ১৯ আগস্ট (সোমবার) আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠান চেম্বার বিচারপতি। সোমবার শুনানি শেষে এ বিষয়ে আদেশের জন্য মঙ্গলবার দিন ধার্য করে আপিল বিভাগ।

শুনানিতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম এবং নিউজ পেপার ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (নোয়াব) পক্ষে ছিলেন অ্যাডভোকেট এএফ হাসান আরিফ।

প্রসঙ্গত, এক রিটের প্রাথমিক শুনানি নিয়ে গত ৬ আগস্ট নবম ওয়েজ বোর্ডের সুপারিশ বাস্তবায়নে চূড়ান্ত গেজেট প্রকাশে দুই মাসের স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশ দেয় হাইকোর্ট।

নতুন বেতন কাঠামোর সুপারিশ চূড়ান্ত করার প্রক্রিয়ার বৈধতা চ্যালেঞ্জ করে সংবাদপত্র মালিকদের সংগঠন নিউজ পেপার ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (নোয়াব) পক্ষে গত ৫ আগস্ট রিটটি করা হয়।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গত ২৫ জুলাই সাংবাদিকদের জানান, নবম ওয়েজ বোর্ডের সুপারিশ চূড়ান্ত হয়েছে। মন্ত্রিসভা অনুমোদন করলে তা গেজেট আকারে প্রকাশ করা হবে। ইউএনবি।