advertisement
আপনি দেখছেন

পাক্ষিক ‘অনন্যা’র সাবেক নির্বাহী সম্পাদক ও সিনিয়র সাংবাদিক দিল মনোয়ারা মনু আর নেই। রোববার রাতে রাজধানীর বারডেম জেনারেল হাসপাতালে ইন্তেকাল করেন, ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর।

dil monoyara manu

পারিবারিক সূত্র জানিয়েছে, রাত দেড়টার দিকে মনুকে হাসপাতালে নেয়া হয়। হাসপাতালে নেয়ার কিছুক্ষণ পরেই চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার নামাজে জানাজা বিকাল ৩টায় জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত হবে বলে প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন এক বার্তায় জানিয়েছেন।

১৯৭৪ সালে বেগম সুফিয়া কামাল ও নূরজাহান বেগম সম্পাদিত ‘বেগম’ ম্যাগাজিনের সহ-সম্পাদক হিসাবে মনু সাংবাদিকতায় তার কর্মজীবন শুরু করেন। পরে তিনি পাক্ষিক ‘অনন্যা’র নির্বাহী সম্পাদক হিসাবে যোগদান করেন এবং ২৫ বছর ধরে ম্যাগাজিনটির সাথে ছিলেন।

তিনি বাংলাদেশ মহিলা পরিষদ এবং নারী সাংবাদিক কেন্দ্রসহ বিভিন্ন সংগঠনে সক্রিয় ছিলেন। মনুর সহকর্মী পারভীন সুলতানা ঝুম্মা জানান, লালমাটিয়া বিবি মসজিদে প্রথম নামাজে জানাজার পরে তার মরদেহ কোচিকাচার মেলা ও জাতীয় প্রেসক্লাবে নেয়া হবে। তাকে জুড়াইনে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হবে, যোগ করেন তিনি।

এদিকে সিনিয়র সাংবাদিক দিল মনোয়ারা মনুর মৃত্যুতে আজ সোমবার শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক শোকবার্তায় প্রধানমন্ত্রী মরহুমের আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। ইউএনবি।