advertisement
আপনি দেখছেন

বিনা নোটিশে চাকরিচ্যুতি করার প্রতিবাদ এবং বকেয়া বেতনের দাবিতে এসএ টিভির কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়েছেন চ্যানেলটির চাকরিচ্যুত সাংবাদিক ও কর্মচারীরা। এ সময় তাদের সঙ্গে ছিলেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ। শনিবার দুপুরে চ্যানেলটির গুলশান কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে ফটকে তালা ঝোলানো হয়।

satv lock journalistএসএ টিভির কার্যালয়ে তালা

জানা যায়, চ্যানেলটি দীর্ঘদিন ধরেই বেতন বকেয়া এবং বিভিন্ন বিভাগের কর্মীদের ছাঁটাই করে আসছিল। সর্বশেষ কয়েকদিন পূর্বে ব্রডকাস্ট ও প্রোগ্রাম বিভাগের ১০ কর্মীকে ছাঁটাই এবং আট সংবাদকর্মীকে শুধুমাত্র কারণ দর্শানো নোটিশ দিয়ে বরখাস্ত করা হয়।

এরই প্রেক্ষিতে গত ৭ অক্টোবর ডিইউজে নেতারা বিষয়টি সমাধানের জন্য এসএটিভি কর্তৃপক্ষ এবং কর্মীদের সমন্বয়ে একটি ত্রিপক্ষীয় চুক্তি করেন। কিন্তু চ্যানেলটির মালিক চুক্তির তোয়াক্কা করেননি।

এ অবস্থান কর্মসূচিতে ঢাকা সাংবাদিক ইউনিয়ন ডিইউজে সভাপতি আবু জাফর সুর্যের সভাপতিত্বে বক্তব্য দেন সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, সহসভাপতি খন্দকার মোজাম্মেল হক, ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফইউজের কোষাধ্যক্ষ দীপ আজাদ, ঢাকা সাংবাদিক ইউনিয়ন ডিইউজের সহসাধারণ সম্পাদক আকতার হোসেন ও সাবেক সাংগঠনিক সম্পাদক শাহাজান মিয়া।

প্রসঙ্গত, চাকরিচ্যুতদের চাকরিতে বহাল না করলে এসএটিভি কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয়ার এই কর্মসূচি আগেই ঘোষণা দিয়েছিল ঢাকা সাংবাদিক ইউনিয়ন।