advertisement
আপনি দেখছেন

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সিলেটে স্থানীয় পত্রিকাসমূহের প্রকাশ আপতত বন্ধ ঘোষণা করা হয়েছে। ফলে আগামীকাল বৃহস্পতিবার থেকে সেখানকার স্থানীয় পত্রিকা প্রকাশ বন্ধ থাকবে। তবে পত্রিকাগুলোর অনলাইন সংস্করণ সীমিত আকারে চালু থাকবে।

newspapers in sylhet closeসিলেটের স্থানীয় কয়েকটি পত্রিকা, ছবি সংগৃহীত

জানা গেছে, গতকাল মঙ্গলবার সংশ্লিষ্ট পত্রিকাগুলোর সম্পাদকরা বৈঠক করে এ সিদ্ধান্ত নেন। সিলেট থেকে বর্তমানে ১৩টি দৈনিক পত্রিকা প্রকাশ হয়।

এ ব্যাপারে দৈনিক সিলেট মিররের সম্পাদক আহমেদ নূর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে দেশে গণপরিবহন বন্ধ থাকায় এবং পত্রিকা বিপণনজনিত সমস্যাসহ উদ্ভূত পরিস্থিতিতে বৃহস্পতিবার থেকে সিলেটের দৈনিক পত্রিকাসমূহের প্রকাশ আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।

দৈনিক উত্তরপূর্ব পত্রিকার প্রধান সম্পাদক আজিজ আহমদ সেলিম জানান, তারা বৈঠক করে আপাতত পত্রিকার প্রকাশ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন। তবে পত্রিকা ছাপানো বন্ধ থাকলেও যেসব পত্রিকার অনলাইন সংস্করণ আছে, তা সীমিত আকারে চালু থাকবে।

আজ বুধবার পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৯ জন। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় নতুন কেউ আক্রান্ত হয়নি। এর মধ্যে সুস্থ হয়েছেন সাতজন। মারা গেছেন পাঁচজন।

করোনভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশে আগামী ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। সাধারণ ছুটির পাশাপাশি গণপরিবহন, অভ্যন্তরীণ ও কয়েকটি ছাড়া আন্তর্জাতিক ফ্লাইট এবং সকল প্রকার সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় অনুষ্ঠান নিষিদ্ধ করা হয়েছে। আগামী ৯ এপ্রিল পর্যন্ত বন্ধ রয়েছে সকল শিক্ষাপ্রতিষ্ঠান। তবে সুপারশপ, ওষুধ, মুদি দোকান, কাঁচাবাজারসহ নিত্যপণ্যের দোকানপাট খোলা থাকবে।