advertisement
আপনি দেখছেন

যেসব দৈনিক পত্রিকার অনলাইন সংস্করণ ও অনলাইন নিউজ পোর্টালগুলো নিবন্ধনের জন্য অনুমতি পাবে সেগুলোকে ১০ হাজার টাকা নিবন্ধন ফি জমা দেওয়ার নির্দেশনা দিয়েছে সরকার। গতকাল মঙ্গলবার এ সংক্রান্ত একটি আদেশ জারি করে তথ্য মন্ত্রণালয়। যা আজ বুধবার প্রকাশ করা হয়।

info ministryতথ্য মন্ত্রণালয়

আদেশে বলা হয়, যেসব পত্রিকার অনলাইন সংস্করণ ও অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের জন্য সরকার থেকে অনুমতি পাবে সেগুলোকে এককালীন ১০ হাজার টাকা নিবন্ধন ফি জমা দিতে হবে। পাশাপাশি প্রতি বছর ৫ হাজার টাকা জমা দিতে হবে বাৎসরিক নবায়ন ফি হিসেবে। এ ছাড়া নিবন্ধনের ওপর ২ হাজার টাকা সারচার্জ দিতে হবে। তবে কোনো প্রতিষ্ঠান এক মাসের মধ্যে নিবন্ধন ফি জমা না দিলে পরবর্তীতে নিবন্ধনের ওপর ৫ হাজার টাকা সারচার্জ দিতে হবে।

এতে আরো বলা হয়, নিবন্ধনের জন্য এককালীন ১০ হাজার টাকা ট্রেজারি চালানের মাধ্যমে ১৪২২২২১২ কোড নম্বরে জমা দিতে। প্রতি বছর বাৎসরিক নবায়ন ফি জমা দিতে হবে ১৪২২২৩৩৫ কোড নম্বরে। আর নিবন্ধনের ওপর সারচার্জ ফি জমা দিতে হবে ১৪২২৪০৬ কোড নম্বরে।

registration detailsনিবন্ধন ফি সংক্রান্ত তথ্যাবলি

গত ৩০ জুলাই প্রথম ৩৪টি অনলাইন নিউজ পোর্টালকে নিবন্ধনের জন্য অনুমোদন দেয় সরকার। পরে গত ৩ সেপ্টেম্বর ঢাকা ও বিভাগীয় শহর থেকে প্রকাশিত ৯২টি দৈনিক পত্রিকার অনলাইন সংস্করণকে নিবন্ধনের জন্য অনুমতি দেওয়া হয়। অনুমতি পাওয়া এসব অনলাইন নিউজ পোর্টাল ও পত্রিকার অনলাইন সংস্করণকে সরকার নির্ধারিত নিবন্ধন ফি জমা দিয়ে তাদের নিবন্ধন কার্যক্রম সম্পন্ন করতে হবে।

sheikh mujib 2020