advertisement
আপনি দেখছেন

বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলের তিন নারী সাংবাদিককে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। আফগানিস্তানের জালালাবাদ শহরে পৃথক ঘটনায় তারা নিহত হয়েছেন। মনে করা হচ্ছে, ওই নারীরা হামলাকারীদের লক্ষ্যবস্তু ছিলেন।

afganishtan female journalistআফগানিস্তানে গুলি করে ৩ নারী সাংবাদিক হত্যা

বিবিসি জানিয়েছে, নিহতরা যে তিনজন নারীকে হত্যা করা হয়েছে তারা বেসরকারিভাবে পরিচালিত ইনিকাস টিভি স্টেশনের ডাবিং বিভাগে কর্মরত ছিলেন। ইনিকাস টিভির প্রধান জালমাই লাতিফি এ তথ্য নিশ্চিত করেছেন।

খবরে বলা হয়েছে, পায়ে হেঁটে বাড়ি ফেরার পথে মুরসাল ওয়াহিদি নামের এক নারী সাংবাদিককে গুলি করে হত্যা করেছে বন্দুকধারীরা। এ ছাড়া অপর হামলায় নিহত হয়েছেন শাহনাজ ও সাদিয়া নামের দুই সাংবাদিক। তারাও পায়ে হেঁটে বাড়ি ফেরার পথে নিহত হন।

এ ছাড়া আহত এক নারী সাংবাদিককে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থাও গুরুতর। হতাহতদের বয়স ১৮ থেকে ২০ বছর।

afganishtan female journalist innerআফগানিস্তানে গুলি করে ৩ নারী সাংবাদিক হত্যা

আফগান পুলিশ জানিয়েছে, হামলার ঘটনায় প্রধান অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে। ওই ব্যক্তির সঙ্গে দেশটির তালেবান যোদ্ধাদের সম্পৃক্ততা রয়েছে বলে মনে করা হয়েছে। যদিও তালেবানরা এ ঘটনায় জড়িত নয় বলে জানিয়েছে।

উল্লেখ্য, এর আগে গত ডিসেম্বরে মালালাই মাইওয়ান্দ নামে এক সংবাদ উপস্থাপিকা হামলায় নিহত হন। তিনিও ইনিকাস টিভির স্টাফ ছিলেন।