আপনি পড়ছেন

পেশাগত দায়িত্ব পালন করতে স্বাস্থ্য মন্ত্রণালয়ে গিয়ে গত ১৭ মে হেনস্তার শিকার হয়েছেন প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলাম। ওইদিনই তার বিরুদ্ধে ‘অনুমতি ছাড়া ছবি তোলা ও তথ্য চুরি’র অভিযোগে মামলা দায়ের করা হয়। আজ বৃহস্পতিবার (২০ মে) দুপুরে তার জামিন শুনানি শেষ হয়েছে, রায় ঘোষণা করা হবে আগামী রোববার (২৩ মে)।

journalist rozina islam jailরোজিনার জামিন শুনানির রায় রোববার

সাংবাদিক রোজিনার জামিনের এই শুনানি শেষে বলা হয়েছিল, পরবর্তীতে দ্রুত সময়ের মধ্যে রায় ঘোষণা করা হবে। তার কয়েক ঘণ্টা অতিবাহিত হওয়ার পর আগামী ২৩ মে রায় ঘোষণার তারিখ ধার্য করেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বাকী বিল্লা। বিষয়টি নিশ্চিত করেছেন রোজিনা ইসলামের আইনজীবী প্রশান্ত কুমার কর্মকার।

খবর সংগ্রহ করতে স্বাস্থ্য মন্ত্রণালয়ে গেলে সেখানে রোজিনা ইসলামকে ৫-৬ ঘণ্টা আটকে হেনস্তা করা হয়। এরপর অফিসিয়াল সিক্রেসি অ্যাক্ট-এর অধীনে মামলা করা হয় তার বিরুদ্ধে। বাদী হন স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব শিব্বির আহমেদ ওসমানী। হেনস্তার পর উল্টো এমন মামলার ঘটনায় দেশজুড়ে সমালোচনার ঝড় ওঠে।

মামলার পরদিন মঙ্গলবার (১৮ মে) রোজিনা ইসলামকে ৫ দিনের রিমান্ডে নিতে পুলিশের পক্ষ থেকে আবেদন করা হয়। তবে সেটা নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। অবশেষে পূর্বনির্ধারিত তারিখ অনুযায়ী আজ মামলার শুনানি অনুষ্ঠিত হয়েছে। আদেশ জানা যাবে আগামী ২৩ মে।