advertisement
আপনি দেখছেন

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলাম কারামুক্ত হয়েছেন। আজ রোববার (২৩ মে) বিকেল ৪টার কিছুক্ষণ পর তিনি কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে বেরিয়ে আসেন। বিষয়টি নিশ্চিত করেছেন ওই কারাগারের সিনিয়র জেল সুপার হালিমা খাতুন। এর আগে সকাল সাড়ে ১০টার দিকে তার জামিনের আদেশ দেওয়া হয়।

rozina islamকারামুক্ত হলেন সাংবাদিক রোজিনা

গত ১৭ মে পেশাগত দায়িত্ব পালন করতে স্বাস্থ্য মন্ত্রণালয়ে গিয়ে হেনস্তার শিকার হয়েছিলেন এই অনুসন্ধানী সাংবাদিক। ওইদিনই তার বিরুদ্ধে ‘অনুমতি ছাড়া ছবি তোলা ও তথ্য চুরি’র অভিযোগে মামলা দায়ের করা হয়। সেই মামলায় আজ রোববার (২৩ মে) তার জামিন আদেশ দেন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত।

খবর সংগ্রহ করতে স্বাস্থ্য মন্ত্রণালয়ে গেলে সেখানে রোজিনা ইসলামকে ৫-৬ ঘণ্টা আটকে হেনস্তা করা হয়। এরপর অফিসিয়াল সিক্রেটস অ্যাক্ট-এর অধীনে মামলা করা হয় তার বিরুদ্ধে। বাদী হন স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব শিব্বির আহমেদ ওসমানী। হেনস্তার পর উল্টো এমন মামলার ঘটনায় দেশজুড়ে সমালোচনার ঝড় ওঠে।

মামলার পরদিন (১৮ মে) রোজিনা ইসলামকে ৫ দিনের রিমান্ডে নিতে পুলিশের পক্ষ থেকে আবেদন করা হয়। তবে সেটা নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছিলেন আদালত। এরপর ২০ মে তার জামিনের শুনানি অনুষ্ঠিত হয়েছে। আজ সকালে রায় ঘোষণা করা হলে নির্দিষ্ট প্রক্রিয়া শেষে বিকেলে কারামুক্ত হলেন তিনি।