advertisement
আপনি দেখছেন

হাইকোর্ট এক আদেশে ৭ দিনের মধ্যে অনিবন্ধিত সব অনলাইন নিউজ পোর্টাল বন্ধ করে দেওয়ার কথা বলেছেন। তবে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ মনে করেন, সব অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধ করা সমীচীন হবে না। আদালতকে এ বিষয়ে অবহিত করা হবে বলেও জানান তিনি।

hasan mahmud information ministerতথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ

সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে আজ বুধবার এ কথা বলেন তথ্যমন্ত্রী। সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, কয়েক হাজার নিউজ পোর্টাল নিবন্ধনের আবেদন করেছে। আমরা সেগুলো যাচাই-বাছাই করার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠিয়ে দিয়েছি। স্বরাষ্ট্র মন্ত্রণালয় আবার সেগুলো তদন্তকারী সংস্থাকে দিয়েছে। ফলে নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করতে অনেক সময় লাগছে।

হাইকোর্ট তো অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ দিয়েছেন। তাহলে যেসব পোর্টাল নিবন্ধনের জন্য আবেদন করেছে, সেগুলোর ক্ষেত্রে কী হবে- জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, বিষয়টা আমরা আদালতকে জানাব। ৭ দিনের মধ্যে সবগুলো বন্ধ করে দেওয়া সমীচীন হবে না। অবশ্য অনেকগুলো বন্ধ করতে হবে। আদালতকে আমরা সেটা জানাব যে, আসলে কী প্রক্রিয়ায় নিবন্ধন করা হচ্ছে।

bangladesh high court 1বাংলাদেশ হাইকোর্ট, ফাইল ছবি

এর আগে গতকাল মঙ্গলবার অনিবন্ধিত সব অনলাইন নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ দেন হাইকোর্ট। বিটিআরসির চেয়ারম্যান ও প্রেস কাউন্সিলের চেয়ারম্যানকে আদালতের আদেশ পাওয়ার ৭ দিনের মধ্যে নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়।

এক রিট শুনানি করে এদিন বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এদিন রিটের পক্ষে আদালতে শুনানি করেন অ্যাডভোকেট রাশিদা চৌধুরী নিলু ও ব্যারিস্টার জারিন রহমান।