advertisement
আপনি দেখছেন

বন্ধ হল আরেকটি দৈনিক পত্রিকা আলোকিত বাংলাদেশ। কর্তৃপক্ষ জানিয়েছে, আপাতত পত্রিকাটি আর প্রকাশ করা হবে না। পত্রিকাটির হিসাব বিভাগের পক্ষ থেকে আজ সোমবার, ৮ নভেম্বর, সাংবাদিক ও কর্মীদের এ তথ্য জানানো হয়েছে।

alokito bangladesh newspaperবন্ধ হল আলোকিত বাংলাদেশ পত্রিকা

আলোকিত বাংলাদেশ পত্রিকায় কাজ করছিলেন— এমন সূত্রে জানা যায়, কর্তৃপক্ষের এই সিদ্ধান্তের ফলে প্রায় শতাধিক সাংবাদিক ও কর্মচারী কর্মহীন হয়ে পড়লেন। বিগত ১১ মাসের বেতন-ভাতা পরিশোধ করেনি পত্রিকাটির মালিক পক্ষ। এ ছাড়া আগেরও চাকরিচ্যুত বা অব্যাহতি নেওয়া অন্তত ২৫ জন সাংবাদিক ও কর্মচারীর রয়েছেন, যাদের পাওনাও পরিশোধ করা হয়নি।

হিসাব বিভাগের নোটিসের বরাত দিয়ে পত্রিকাটির এক সাংবাদিক জানান, মালিক পক্ষ আপাতত আলোকিত বাংলাদেশ আর প্রকাশ করবে না বলে হিসাব বিভাগের পক্ষ থেকে তাদের জানানো হয়েছে। এ বিষয়ে সাংবাদিকদের মতামত জানতে চাওয়া হয়েছে। সাংবাদিকরা অবশ্য দ্রুত সময়ের মধ্যে বকেয়া বেতন-ভাতা পরিশোধ করার বিষয়ে হিসাব বিভাগের সংশ্লিষ্টদের জানিয়েছেন।

পত্রিকাটির ভুক্তভোগী সাংবাদিকরা জানান, তাদের ১০-১১ মাসের বেতন-ভাতা বকেয়া রয়েছে। দুই মাস পর পর কিস্তির ভিত্তিতে সেই টাকা পরিশোধের কথা জানিয়েছে কর্তৃপক্ষ। তবে বিগত ৯ বছর ধরে যারা প্রতিষ্ঠানটিতে কর্মরত, তাদের অন্যান্য পাওনার বিষয় নিয়ে মৌখিকভাবে কোনো কিছু জানায়নি কর্তৃপক্ষ।