আপনি পড়ছেন

ওরেগনের ২০২২ বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ৮০০ মিটারে রৌপ্য পদক জিতেছেন আলজেরিয়ার দৌড়বিদ জামেল সেদজাতি। পদক বিজয়ের পর নিজ দেশের পাশাপাশি তিনি সংহতির অংশ হিসেবে ফিলিস্তিনি পতাকাও বহন করেন। খবর মিডলইস্ট মনিটর।

silver medalist djamel sedjatiরৌপ্যপদক বিজয়ী আলজেরিয়ার দৌড়বিদ জামেল সেদজাতি

৮০০ মিটার দৌড়ে স্বর্ণপদক জিতেছেন কেনিয়ার ইমানুয়েল কিপকুরুই; দ্বিতীয় হয়েছেন জামেল সেদজাতি, তৃতীয় কানাডার মার্কো আরপ। সেদজাতির সতীর্থ আলজেরিয়ান স্লিমানে মাউলা পঞ্চম স্থানে থেকে দৌড় শেষ করেছেন।

পদক জয়ের পর সেদজাতি স্টেডিয়ামের চারপাশে তার নিজ দেশ আলজেরিয়ার পাশাপাশি ফিলিস্তিনের পতাকা নেড়ে তার রৌপ্য পদক বিজয় উদযাপন করেছেন। তার এ বিশেষ উদযাপন আরব ও আলজেরিয়ান সমর্থকদের শুভেচ্ছা অর্জন করে।

palastine flagফিলিস্তিনের পতাকা নিয়ে পদক জয় উদযাপন করেন সেদজাতি

সেদজাতি এ গেমসে স্বর্ণপদক পাওয়ার ব্যাপারে আশাবাদী ছিলেন। তবে তিনি শেষপর্যন্ত রৌপ্য পদক জিততে সমর্থ হন। তিনি বলেন, গুরুত্বপূর্ণ বিষয় হলো আমি তিনটি পদকের মধ্যে একটি জিতেছি। এই বছরের শুরুতে আলজেরিয়া আয়োজিত ভূমধ্যসাগরীয় গেমসে সেদজাতি স্বর্ণপদক জিতেছিলেন।

সেদজাতির এই পদকটি এবারের বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে আলজেরিয়ার এগারোতম পদক। এ পর্যন্ত ছয়টি স্বর্ণ, দুটি রৌপ্য এবং তিনটি ব্রোঞ্জ পদক জিতেছে আলজেরিয়া।