advertisement
আপনি পড়ছেন

এবারের গ্রীষ্মকালীন দলবদলের মৌসুমের শেষ দিকে এসে সরব হলো প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। ফরাসি ক্লাবটি দলে টানল লিলেঁর পর্তুগিজ ফুটবলার রেনাতো সানচেজকে। শুক্রবার সকালে নিজেদের ওয়েবসাইটে এক সংবাদ বিজ্ঞপ্তিতে ভক্তদের এ খবর দিয়েছে প্যারিসিয়ানরা।

renato sanches psg

লিলেঁর সঙ্গে ২০২৩ সাল পর্যন্ত চুক্তির মেয়াদ ছিল সানচেজের। ১৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে পাঁচ বছরের চুক্তিতে ক্লাবটিতে নাম লিখিয়েছিলেন তিনি। মেয়াদ পূর্তির এক মৌসুম আগেই দলবদল করলেন পর্তুগিজ তারকা। এর আগে ২০১৬ সালে বায়ার্ন মিউনিখে যোগ দিয়েছিলেন সানচেজ। তার পেছনে ৩৫ মিলিয়ন ইউরো খরচ করে বাভারিয়ানরা।

দুই মৌসুমে ৫৩ ম্যাচ খেলার পর সানচেজকে ধারে সোয়ানসি সিটিতে পাঠিয়ে দেয় জার্মান ক্লাবটি। এরপরই সানচেজ নাম লেখান লিলেঁ। সেখানে ক্রিস্টোফ গালতিয়ের গুরুশিক্ষা দেন পর্তুগিজ মিডফিল্ডার। কয়েক সপ্তাহ আগে গালতিয়ের যোগ দেন পিএসজির ডাগ আউটে। এবার পুরোনো শিষ্য সানচেজকেও নিয়ে এলেন তিনি।

চুক্তির পর পিএসজির অফিসিয়াল ওয়েবসাইটে সানচেজ বলেছেন, ‘আমি নিশ্চিত, এই ক্লাবের সঙ্গে চুক্তি করে আমি সঠিক সিদ্ধান্তই নিয়েছি। আমি পিএসজিকে বেছে নিয়েছি কারণ, তদের প্রকল্পটা আমার কাছে সেরা মনে হয়েছে। ফ্রান্সে থাকাটা আমার জন্য খুব গুরুত্বপূর্ণ। কারণ ইতোমধ্যে আমি এই লিগটা সম্পর্কে জানি।’

পিএসজি মূলত তারকাদের হাট। এখানে আছেন লিওনেল মেসি, নেইমার জুনিয়র, কিলিয়ান এমবাপ্পের মতো ফুটবলাররা। সানচেজ আলাদাভাবে প্রশংসা করেছেন নতুন তিন সতীর্থেরও। তার আশা, পর্তুগিজ সেনসেনের আশা, এই ত্রয়ীর সঙ্গে রসায়নটা ভালোই জমবে তার। তবে ক্লাবে মেসিদের সতীর্থ হিসেবে পেলেও জাতীয় দল পর্তুগালে রোনালদোর সঙ্গে একই ড্রেসিংরুম ভাগাভাগি করছেন তিনি।